ঢাকা, শুক্রবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

জাতীয়

শেখ হাসিনা ও তার সহযোগীদের বিচার দাবিতে বরিশালে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
শেখ হাসিনা ও তার সহযোগীদের বিচার দাবিতে বরিশালে বিক্ষোভ

বরিশাল: স্বৈরাচার শেখ হাসিনা ও তার সহযোগীদের বিচারের দাবিতে বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। সড়ক অবরোধ করায় ঘণ্টাব্যাপী সব ধরনের যান চলাচল বন্ধ থাকে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বেলা ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত নগরের কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদ এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা।

এর আগে বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি নথুল্লাবাদ বাস টার্মিনালে গিয়ে অবস্থান নেয়, এসময় সড়কের মাঝে শিক্ষার্থীরা অবস্থান নিলে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এদিকে সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা বিক্ষোভ করলে সড়কের দুই পাশে যানবাহনের দীর্ঘ লাইন পড়ে। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীসহ সাধারণ মানুষ।

এ সময় নগরে মধ্যে চলাচলকারী ব্যাটারিচালিত অটোরিকশা, মাহিন্দ্রা ও গ্যাস চালিত সিএনজির যাত্রীরা অনেকে পায়ে হেঁটে গন্তব্যে রওনা দেন। তবে রোগী বহনকারী অ্যাম্বুলেন্স ও লাশবাহী গাড়িসহ জরুরি সেবার যানবাহন চলাচলে কোনো বিঘ্ন ঘটাতে দেখা যায়নি শিক্ষার্থীদের।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সাব্বির আহমেদ বলেন, আমাদের দাবিগুলোর মধ্যে রয়েছে, ৫ আগস্টের আগে যেসব শিক্ষার্থী ও সাধারণ মানুষকে হত্যা করা হয়েছে, তার সাথে সম্পৃক্তদের আইনের আওতায় এনে দ্রুত বিচার কার্য সম্পাদন করা, ৫ আগস্ট থেকে চলমান সময় পর্যন্ত যারা সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়েছে, সাধারণ মানুষকে হত্যা করেছে তাদের বিচারের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা এবং সরকারের বিভিন্ন দপ্তরে যেসব উচ্চপদস্থ কর্মকর্তারা দলীয়করণ করেছেন এবং সরকারের হয়ে দালালি করেছেন তাদের চাকরিচ্যুত করে বিচারের আওতায় আনা।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি নগরের নথুল্লাবাদ বাস টার্মিনাল থেকে মহানগরের চৌমাথা পর্যন্ত গিয়ে কর্মসূচি শেষ করে।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।