ঢাকা, বৃহস্পতিবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

জাতীয়

শেখ হাসিনার বিচার দাবিতে নাটোরে শিক্ষার্থীদের বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
শেখ হাসিনার বিচার দাবিতে নাটোরে শিক্ষার্থীদের বিক্ষোভ

নাটোর: ছাত্র-জনতার আন্দোলনে গুলি চালিয়ে গণহত্যার ‘নির্দেশদাতা’ আওয়ামী লীগ সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার দোসরদের বিচারের দাবিতে নাটোর ও সিংড়ায় বিক্ষোভ সমাবেশ করেছেন শিক্ষার্থীসহ বিভিন্ন ছাত্র সংগঠন।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে জেলা শহরের কানাইখালী পুরাতন বাসস্ট্যান্ড থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা।

মিছিলটি শহরের মাদরাসা মোড়ের স্বাধীনতা চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে সমাবেশ করেন শিক্ষার্থীরা।

সমাবেশে বক্তব্য রাখেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতা শেখ ওবায়দুল্লাহ, শিশির মাহমুদ, হাসিবুর রহমান মুন্না ও পুলিশের গুলিতে আহত রাহি।  

বক্তারা বলেন, ছাত্র-জনতার আন্দোলনে নির্বিচারে গুলি চালিয়ে গণহত্যা, গণগ্রেপ্তার, গণআহত করার ঘটনায় স্বৈরাচার খ্যাত সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে প্রতিটি হত‍্যাকাণ্ডের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। অন্যথায় দেশের ছাত্র সমাজ আরও কঠোর হবে। পাশাপাশি দুর্নীতি ও বৈষম্যহীন বাংলাদেশ গড়তে বর্তমান সরকারের প্রতি আহ্বান জানাই।

অপরদিকে, জেলার সিংড়া উপজেলায় একই দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। দুপুরে স্থানীয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীসহ ছাত্রদল ও ছাত্র শিবির যৌথভাবে এই কর্মসূচির আয়োজন করে। তারা কোর্ট মাঠ এলাকা থেকে একটি মিছিল বের করেন। মিছিলটি পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কোর্ট মাঠের মুক্ত মঞ্চে সমাবেশ করে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী আবু বকরের সভাপতিত্বে বক্তব্য রাখেন, শিক্ষার্থী নোমান ফয়সাল জিহাদ, আল আমিন, অর্পন, ছাত্রদল নেতা লেমন, শিহাব প্রমুখ। মিছিলে শেখ হাসিনাকে খুনি আখ্যায়িত করে বিচার দাবিসহ বিভিন্ন স্লোগান দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।