ঢাকা, শুক্রবার, ১৫ ভাদ্র ১৪৩১, ৩০ আগস্ট ২০২৪, ২৪ সফর ১৪৪৬

জাতীয়

ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ সাকিব দৃষ্টি হারানোর শঙ্কায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৪
ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ সাকিব দৃষ্টি হারানোর শঙ্কায় সাকিব

নীলফামারী: টগবগে তরুণ ক্রিকেটার সাকিব (২১)। লেখাপড়ার পাশাপাশি চলতো ক্রিকেট খেলা।

তার বাম চোখ ব্যান্ডেজে মোড়ানো। চোখে সানগ্লাস। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গিয়ে তিনি গুরুতর আহত হন।  

জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন দেশব্যাপী ছড়িয়ে পড়ে। এরই ধারাবাহিকতায় সৈয়দপুরের শিক্ষার্থীরা গত ১৮ জুলাই দুপুরে শহরব্যাপী মিছিল ও পাঁচমাথা মোড় পুলিশ বক্সের সামনে বিক্ষোভ সমাবেশ করেন। সমাবেশে সমন্বয়করা বক্তব্য দেওয়ার সময় পুলিশ এলোপাতাড়ি গুলি ছোড়ে। এতে মারাত্মকভাবে আহত হন সাকিব। তার মাথায় আটটি, বাম চোখে একটি ও নাকে একটি ছড়রা গুলি বিদ্ধ হয়। ওই মুহূর্তে তাকে নেওয়া হয় সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে। সেখান থেকে নেওয়া হয় রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে। সেখানে দুদিন চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য আবারও বাংলাদেশ চক্ষু হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানে চক্ষু বিশেষজ্ঞ চিকিৎসক সঞ্জয় কুমার দাস অপারেশনে চোখের গুলি বের করতে সমর্থ হলেও চোখের রেটিনা ফেটে যাওয়ায় ভারতের চেন্নাইয়ে রেফার্ড করেন। তবে অর্থের অভাবে ভারতে যাওয়া হয়নি সাকিবের। বর্তমানে চিকিৎসা ছাড়াই বাড়িতে চোখের যন্ত্রণায় ছটফট করছেন বাবা হারা এই শিক্ষার্থী।

সাকিব বলেন, ওইদিন পুলিশের ছোড়া প্রথম গুলির শিকার আমি। এরপর অন্যান্যরা।  

তিনি আরও বলেন, দেশের চিকিৎসা শেষ। মা ও ভাই ঋণ করে দেড় লাখ টাকার যোগান দিয়ে ঢাকায় চিকিৎসা করেছেন। এখনতো সব শেষ। চোখটিও ভালো হলো না। কিছুই দেখতে পারি না। আর হয়তো ক্রিকেট মাঠে বল হাতে ফিরতে পারব না।  

এমন কথায় বলতেই কেঁদে ফেলেন সাকিব।

মা আছিয়া খাতুন বলেন, সাকিব সবাইকে ফাঁকি দিয়ে আন্দোলনে গিয়েছিল। পরে জানতে পারি তার বাম চোখে গুলি লেগেছে। এখন অনেক ঋণ করে চিকিৎসা করলাম। তাও সুস্থ হলো না। এখন কী করব? বলে কান্নায় ভেঙে পড়েন তিনিও।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।