ঢাকা, শনিবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

খেলা

প্যারিসে ট্রেন লাইনে হামলা, অলিম্পিক উদ্বোধনের আগে বড় ধাক্কা 

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৪
প্যারিসে ট্রেন লাইনে হামলা, অলিম্পিক উদ্বোধনের আগে বড় ধাক্কা 

আর মাত্র কয়েক ঘণ্টা পরেই পর্দা উঠবে ২০২৪ প্যারিস অলিম্পিকের। কিন্তু উদ্বোধনী অনুষ্ঠানের আগে বড় ধাক্কা খেয়েছে আয়োজকরা।

কারণ প্যারিস শহরের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করতে বেশ কয়েক জায়গায় দ্রুতগামী ট্রেনের লাইনে আগুন লাগিয়েছে সন্ত্রাসীরা।  

ব্রিটিশ সংবাদমাধ্যম 'বিবিসি'র খবরে বলা হয়েছে, লাইনে আগুনের ঘটনায় ট্রেন চলাচল ব্যাহত হচ্ছে। আটকে পড়েছেন অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হতে ইচ্ছুক হাজারো যাত্রী। প্যারিসের অসংখ্য ট্রেন লাইন আগুনে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ট্রেন চলাচল বাতিল হওয়ায় প্রায় ৮ লাখ মানুষ ভোগান্তির মুখে পড়েছেন। ঘটনার তদন্ত ইতিমধ্যে শুরু করেছে পুলিশ।

ফ্রান্সের রেল কর্তৃপক্ষ জানিয়েছে, হামলাকারীরা ফ্রান্সের পূর্ব, পশ্চিম ও উত্তরের রেললাইনগুলোর স্থাপনাগুলোয় আগুন দিয়েছে। হামলাকারীদের দ্রুত খুঁজে বের করে শাস্তির কথা জানিয়েছেন ফ্রান্সের প্রধানমন্ত্রী গাব্রিয়েল আত্তাল। সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে তিনি লিখেছেন, ‘আমাদের গোয়েন্দা সংস্থা আর আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী এই অপরাধীদের ধরার চেষ্টা করছে এবং যারা জড়িত তাদের শাস্তি দেওয়া হবে। ’

এবারের অলিম্পিক উদ্বোধনী অনুষ্ঠান দেখতে ৩ লাখ দর্শক হতে পারে বলে আশা করছে অলিম্পিক কর্তৃপক্ষ। সবার নিরাপত্তার জন্য ৪৫ হাজার পুলিশ, ১০ হাজার সৈনিক ও ২ হাজার প্রাইভেট এজেন্ট মোতায়েন করেছে কর্তৃপক্ষ। সঙ্গে বাসার ছাদে স্নাইপার ও আকাশে ড্রোনের ব্যবস্থাও করেছে। এবারের অনুষ্ঠান স্টেডিয়ামে নয়, হবে প্যারিসের সিন নদীতে। ১০০টি নৌকা ও বার্জে প্যারেড করবেন অ্যাথলেটরা। তবে ট্রেনের লাইনে আগুন লাগানোর ঘটনায় প্যারিসে উৎসবের রাত পরিণত হয়েছে দুশ্চিন্তায়।  

এদিকে এ পরিস্থিতিতেও উদ্বোধন অনুষ্ঠান ঠিকঠাক শেষ হবে, এমন আশাবাদ ব্যক্ত করেছেন আন্তর্জাতিক অলিম্পিক কমিটির প্রেসিডেন্ট টমাস বাখ। বিবিসি-কে তিনি বলেন, 'আমি (অনুষ্ঠান আয়োজন নিয়ে) কোনো দুশ্চিন্তা করছি না। ফরাসি কর্তৃপক্ষের ওপর আমার পূর্ণ আস্থা রয়েছে। সবধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তাদের ওপর ভরসা রাখার যথেষ্ট কারণ রয়েছে। '

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।