ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ফের বড় ব্যবধানে বাংলাদেশের হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৪ ঘণ্টা, জুন ৩, ২০১৬
ফের বড় ব্যবধানে বাংলাদেশের হার ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: এশিয়ান কাপ বাছাইয়ের প্রথম প্লে-অফ ম্যাচে দুশানবে যাওয়ার আগেবাংলাদেশ কোচ লোডভিক ডি ক্রুইফ জানিয়েছিলেন, ভালো কিছু করতে দৃঢ় প্রতিজ্ঞ তার শিষ্যরা। লাল-সবুজদের কোচ তাজিকিস্তানের বিপক্ষে ম্যাচে ভালো ফলাফলের প্রত্যাশা করলেও তার শিষ্যরা আবারো হেরেছে ৫-০ গোলের বড় ব্যবধানে।

দুশানবের পামির স্টেডিয়ামে তাজিকিস্তানের বিপক্ষে ড্র করার লক্ষ্য নিয়ে নামা মামুনুল ইসলামরা ম্যাচের প্রথমার্ধেই গুটিয়ে যায়। সফরকারীদের জালে প্রথমার্ধে তিন তিনবার বল জড়ালে ম্যাচ থেকে ছিটকে পড়ে বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে আরও দুটি গোল হজম করতে হয় লাল-সবুজদের।

দুশানবেতে তাজিকদের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই নিজেদের রক্ষণভাগ সামলে খেলতে থাকে সফরকারীরা। তারপরও ম্যাচের ১৯তম মিনিটে প্রথম গোল হজম করে বাংলাদেশ। তাজিকদের এগিয়ে নেন জাহাঙ্গীর এরগাশেভ। খেলার ৩০ মিনিটের মাথায় এই স্ট্রাইকার আরও একটি গোল করলে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ে লাল সবুজের জার্সিধারীরা।

পাঁচ মিনিট পর তাজিকদের হয়ে তৃতীয় গোল করেন পারভিসচন উমারবেভ। প্রথমার্ধে ৩-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতির পর ম্যাচের ৫২তম মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণের পাশাপাশি দলের চতুর্থ গোলটি করেন জাহাঙ্গীর এরগাশেভ। আর পঞ্চম গোলটি আসে উমেদজনশারিপভের থেকে। খেলার ৭৫ মিনিটের মাথায় বাংলাদেশের জালে শেষবারের মতো বল জড়ায়।

এর আগে গত নভেম্বরে রাশিয়া বিশ্বকাপের এশিয়া অঞ্চলের বাছাইয়েও দুশানবেতেতাজিকদের বিপক্ষে ৫-০ গোলে হেরেছিল বাংলাদেশ। ফিফা স্বীকৃত নয় ম্যাচে এনিয়ে তাজিকিস্তানের কাছে ছয়টিতে হারল বাংলাদেশ। আগামী ০৭ জুন নিজেদেরমাঠ বঙ্গবন্ধু স্টেডিয়ামে ফিরতি লেগের ম্যাচ খেলবে স্বাগতিক বাংলাদেশ। বিশ্বকাপবাছাইয়ে নিজেদের মাঠে তাজিকিস্তানের সঙ্গে ১-১ ড্র করেছিল লাল-সবুজরা।

বাংলাদেশ সময়: ০১১১ ঘণ্টা, ০৩ জুন ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।