ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ফাইনালে ডি মারিয়ার খেলা নিশ্চিত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, জুন ২৬, ২০১৬
ফাইনালে ডি মারিয়ার খেলা নিশ্চিত ছবি: সংগৃহীত

ঢাকা: কোপা আমেরিকার ফাইনালে অ্যাঙ্গেল ডি মারিয়া খেলবেন কী খেলবেন না তা নিয়ে কয়েকদিন ধরেই আলোচনা সরগরম। আর্জেন্টাইন সমর্থকদের জন্য সুখবর।

শিরোপা নির্ধারণী ম্যাচের জন্য ফিট ডি মারিয়া। কোচ জেরার্ডো মার্টিনো বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার(২৭ জুন) টানা দ্বিতীয়বারের মতো প্রতিদ্বন্দ্বিপূর্ণ চিলি-আর্জেন্টিনা ফাইনাল অনুষ্ঠিত হবে। নিউ জার্সিতে বাংলাদেশ সময় সকাল ৬টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে। গতবছর নিজেদের মাঠে টাইব্রেকারে জিতে শিরোপা উল্লাসে মেতেছিলেন আলেক্সিস সানচেজরা।

এর আগেও অবশ্য ডি মারিয়ার খেলার ব্যাপারে ইতিবাচক ইঙ্গিত দিয়েছিলেন মার্টিনো। তবে পরবর্তীতে একটি অনুশীলন সেশন সম্পন্ন করতে না পারায় তাকে ঘিরে নতুন করে অনিশ্চয়তা তৈরি হয়। সেক্ষেত্রে ফাইনাল নিয়ে একটা শঙ্কা ছিলই।

সে যাই হোক, আলবিসেলেস্তেদের কোচ নিশ্চিত করেছেন, ইনজুরি আক্রান্ত অগাস্টো ফার্নান্দেজ ও এজেকুয়েল লাভেজ্জি ছাড়া দলের সবাই খেলার জন্য প্রস্তুত। অর্থাৎ, ফুটবলপ্রেমীরা লিওনেল মেসির সঙ্গে ডি মারিয়ার খেলাও উপভোগ করতে পারেন।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনের শিরোপা জেতার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন মার্টিনো, ‘গত বছরকে সম্মান রেখেই বলছি, আমি এবারের ফলাফল বদলাতে চাই। দুই দলই ভালো খেলেই ফাইনালে উঠেছে ‍এবং গতবারের সঙ্গে এর তুলনা করাটা ঠিক হবে না। ’

দুর্দান্ত ফর্মে থাকা দলের সেরা অস্ত্র মেসিই পার্থক্য গড়ে দেবেন বলে বিশ্বাস মার্টিনোর, ‘গোটা টিমের অধিনায়ক মেসি এবং আমরা যেভাবে চাচ্ছি (শিরোপা জয়) সেভাবেই সে প্রতিনিধিত্ব করছে। ’

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, জুন ২৬, ২০১৬
এমআরএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।