ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ফুটবল

বার্সার জার্সিতে মেসির ৫০০তম জয়ের রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৯ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২০
বার্সার জার্সিতে মেসির ৫০০তম জয়ের রেকর্ড বার্সার জার্সিতে মেসির ৫০০তম জয়ের রেকর্ড

মেসি আর রেকর্ড যেন হাত ধরাধরি করে চলে। এবারও তার ব্যতিক্রম হয়নি। লেগানেসের বিপক্ষে বিশাল জয় পেয়েছে বার্সেলোনা, যা কাতালান জায়ান্টদের হয়ে মেসির ৫০০তম জয়। এমন রেকর্ড স্প্যানিশ ফুটবলেই প্রথম।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) দিনগত রাতে ঘরের মাঠে ক্যাম্প ন্যুয়ে লেগানেসকে ৫-০ গোলে হারিয়ে কোপা দেল রে'র শেষ আটে পা রেখেছে বার্সেলোনা। ম্যাচে জোড়া গোলের সঙ্গে একটি অ্যাসিস্টও করেছেন মেসি।

এই জয় দিয়েই নতুন মাইলফলক গড়লেন তিনি। যা ছোঁয়ার ভাগ্য হয়নি অন্য কারো। কাতালান জায়ান্টদের ইতিহাসে ৫০০তম জয় পাওয়া প্রথম খেলোয়াড় মেসি।

অবশ্য বার্সার জার্সিতে সবচেয়ে বেশি জয়ের স্বাদ পাওয়াদের মধ্যে অনেক আগে থেকেই শীর্ষে ছিলেন মেসি। দ্বিতীয় স্থানে থাকা জাভি হার্নান্দেজ (৪৭৬) এবং আন্দ্রেস ইনিয়েস্তা (৪৫৯) অনেকটা পিছিয়ে আছেন। এই দুই কিংবদন্তিদের পক্ষে মেসিকে আর পেছনে ফেলার সুযোগ নেই, কারণ দুজনেই ক্লাব ত্যাগ করেছেন।

২০০৪ সালে বার্সার সিনিয়র দলের হয়ে প্রথম জয়ের আনন্দে মাতেন মেসি। ওই ম্যাচের প্রতিপক্ষ ছিল এসপানিওল। এরপর শুধু একটি দলই মেসির বিপক্ষে হার দেখেনি। ২০০৪/০৫ মৌসুমে কোপা দেল'র ম্যাচে ইউডিএ গ্র্যামেনেট ১-০ গোলে হারিয়েছিল বার্সাকে। এরপর অবশ্য দলটির বিপক্ষে আর খেলা হয়নি বার্সার নাম্বার টেনের।

বার্সার হয়ে ৭১০ ম্যাচ খেলা মেসির ৫০০টি জয় এসেছে ৮৬টি ভিন্ন ভিন্ন দলের বিপক্ষে। এর মধ্যে সর্বোচ্চ (২৯) জয় এসেছে সেভিয়ার বিপক্ষে। এরপর ২৪টি করে জয় আছে অ্যাথলেতিক বিলবাও ও অ্যাথলেতিকো মাদ্রিদের বিপক্ষে।

বাংলাদেশ সময়: ০২৪০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।