ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বৃদ্ধ মাকে নির্জন বিলে ফেলে পালালো সন্তান, ৩ দিন পর উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, মে ২১, ২০২৩
বৃদ্ধ মাকে নির্জন বিলে ফেলে পালালো সন্তান, ৩ দিন পর উদ্ধার

ময়মনসিংহ: ৮৮ বছরের বৃদ্ধা মা বেগম খাতুনকে পরিবারের বোঝা মনে করে নির্জন বিলে ফেলে পালিয়ে গেছে সন্তান।
  
এমনই এক অমানবিক ঘটনা ঘটেছে ময়মনসিংহের নান্দাইল উপজেলার মুসল্লি ইউনিয়নের নির্জন ভারুয়া বিলে।

খবর পেয়ে অসহায় বৃদ্ধাকে স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করিয়েছে নান্দাইল থানা পুলিশ।    

রোববার (২১ মে) দুপুরে নান্দাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুজ্জামান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।  

এর আগে শনিবার (২০ মে) ওই বৃদ্ধাকে ভারুয়া বিল থেকে উদ্ধার করে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

ওসি জানান, সিআইডি পুলিশের সহযোগিতায় ওই নারীর আঙ্গুলের ছাপ নিয়ে জানা গেছে, তার নাম বেগম খাতুন (৮৮)। তিনি জামালপুর জেলার বকশিগঞ্জ উপজেলার পাগলাপাড়া জয়গঞ্জ বাজার এলাকার ৭নং ওয়ার্ডের নিজাম উদ্দিনের স্ত্রী।

মানবিক এই পুলিশ কর্মকর্তা আরও জানান, কঙ্কালসার ওই বৃদ্ধার ডান চোখের ওপরে মাথার একাংশজুড়ে বড় টিউমার রয়েছে। ফলে তার ডান চোখ লালচে হয়ে মাংসপিণ্ডের মতো বের হয়ে আসার অবস্থা। শারীরিকভাবেও তিনি খুব অসুস্থ, দাঁড়ানোর ক্ষমতা নেই। তার মুখের কথাও অস্পষ্ট। এ অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তার উন্নত চিকিৎসা অতি প্রয়োজন।  

অসহায় বৃদ্ধার সঙ্গে কথা বলে জানা গেছে, তাকে তার ছেলে ওই নির্জন বিলে ফেলে রেখে চলে যায়। ধারণা করা হচ্ছে, পরিবারের বোঝা মনে করে নির্জন বিলে ফেলে পালিয়ে গেছে সন্তানরা। বিষয়টি বেদনাদায়ক ও অমানবিক। ইতোমধ্যে বৃদ্ধার পরিবারের খোঁজে তদন্ত শুরু হয়েছে বলেও জানান ওসি।  

স্থানীয়রা জানান, ভারুয়া বিলটি নির্জন এলাকা। ওই বিলে লোকজনের যাওয়া আসা অনেক কম। গত কয়েক দিন বৃষ্টি হওয়ায় এলাকার লোকজনের বিলে যাওয়া-আসা নেই বললেই চলে। এরই মধ্যে স্থানীয় ফারুক মিয়া নামের এক তরুণ নিজের পালিত হাঁসের খোঁজে শনিবার বিলের মাঝখানে যায়। সেখানে গিয়ে সে দেখতে পায়, একটি উঁচু মাটির টিলায় ঝোপের মধ্যে পড়ে রয়েছেন এক বৃদ্ধা। কোনো নড়াচড়া নেই। মশা-মাছি ও বিভিন্ন ধরনের কীটপতঙ্গ তার শরীরে ও আশপাশে ঘিরে ধরেছে। তখন কাছে গিয়ে দেখতে পায়, অস্পষ্টভাবে শব্দ করছেন ওই বৃদ্ধা। তাৎক্ষণিকভাবে ফারুক মিয়া প্রতিবেশী রুবেল নামের এক যুবককে ডেকে এনে সেখান থেকেই ৯৯৯ নম্বরে ফোন করে।  

পুলিশ জানায়, অসহায় ওই নারীকে জিজ্ঞাসা করলে তিনি জানান, তার ছেলে তাকে তিন দিন আগে চোখ-মুখ ঢেকে ওই বিলে ফেলে রেখে যায়। এরপর আসবে বলে পরে আর আসেনি।

ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করা নান্দাইল থানার উপপরিদর্শক (এসআই) মো. রুবেল হোসেন বলেন, এ ঘটনা দেখে এবং বৃদ্ধার কাছ থেকে শুনে হতবাক হয়ে গেছি। প্রথমে এই ঘটনা বিশ্বাস হতে কষ্ট হচ্ছিল। এই নির্মমতা আমাকে অবাক করে দিয়েছে।

এ বিষয়ে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মো. মাহবুবুল আলম জানান, বয়সের ভারে নানা রোগে আক্রান্ত হয়ে ওই বৃদ্ধা গুরুতর অসুস্থ। এর মধ্যে খাওয়া দাওয়া না করায় প্রেসার কমে গিয়ে অবস্থা খারাপ। তার উন্নত চিকিৎসা প্রয়োজন।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, মে ২১, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।