ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পদ্মায় গোসল করতে নেমে ২ কলেজ শিক্ষার্থী নিখোঁজ, উদ্ধার কাজ চলছে

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, জুন ১০, ২০২৩
পদ্মায় গোসল করতে নেমে ২ কলেজ শিক্ষার্থী নিখোঁজ, উদ্ধার কাজ চলছে

রাজশাহী: রাজশাহী নগরীর শ্রীরামপুর পদ্মা নদীতে গোসল করতে নেমে দুই কলেজ শিক্ষার্থী নিখোঁজ হয়েছেন।  

শনিবার (১০ জুন) বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

বর্তমানে তাদের উদ্ধারের জন্য চেষ্টা চালাচ্ছে ফায়ার সার্ভিস রাজশাহী সদর দপ্তরের দুইটি ডুবুরি ইউনিট। তবে এখনো নিখোঁজ দুই কলেজ শিক্ষার্থীর সন্ধান পাওয়া যায়নি।

নিখোঁজ দুই শিক্ষার্থীর মধ্যে একজনের নাম খন্দকার রিফাত (১৯। অন্যজনের নাম গোলাম সারোয়ার সায়েম (১৯)। এর মধ্যে রিফাত দরগাপাড়া এলাকার মৃত গাজী মঈন উদ্দিনের ছেলে এবং সায়েম একই এলাকার সাইদুর রহমানের ছেলে। এছাড়া তারা দুইজন রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণীর প্রথম বর্ষের শিক্ষার্থী এবং তারা দুইজনই বন্ধু।

স্থানীয়রা জানান, সকালে রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের মোট নয়জন শিক্ষার্থী নগরীর শ্রীরামপুর এলাকায় পদ্মার চরে ফুটবল খেলতে যায়। ফুটবল খেলা শেষ করে বেলা সাড়ে ১১টার দিকে তারা পদ্মায় গোসল করতে নামেন। পদ্মার কিনারায় নামলেও পরে স্রোতের তোড়ে ওই দুই শিক্ষার্থী দূরে ভেসে যান। একপর্যায়ে পরে রিফাত নদীতে ডুবে যান। রিফাতকে উদ্ধার করতে যায়, তার বন্ধু সারোয়ার সায়েম। কিন্তু বন্ধু রিফাতকে বাঁচাতে গিলে তিনিও নদীতে ডুবে যান।

এ সময় অন্য সহপাঠীরাও নদীতে এগিয়ে যায়, কিন্তু স্রোতের কারণে ওরা দুইজন নদীর আরও দূরে চলে যায়। পরে তার অন্য বন্ধু ও সহপাঠীরা তীরে এসে জাতীয় জরুরি সেবায় ‘৯৯৯’ ফোন দেন। এরপর ফায়ার সার্ভিস রাজশাহী সদর দপ্তরের কর্মী ও ডুবুরিরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সিনিয়র স্টেশন অফিসার আবদুর রৌফ জানান, ফায়ার সার্ভিসের দুইটি ইউনিটের মোট পাঁচজন ডুবুরি বর্তমানে উদ্ধার কাজ চালাচ্ছেন। তাদের পাশাপাশি স্থানীয়রাও নৌকার মাঝিদের নিয়ে নদীতে তল্লাশি অভিযান চালাচ্ছে। এখনও পর্যন্ত নিখোঁজ দুইজনকে পাওয়া যায়নি।

রাজশাহী নৌ-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহরিয়ার রেজা জানান, সব বন্ধুরা পদ্মার চরে ফুটবল খেলতে গিয়েছিলেন। খেলা শেষে তারা নদীতে গোসলে নামেন। এ সময় স্রোতের তোড়ে কলেজ শিক্ষার্থী সায়েম ও রিফাত নদীর পানিতে ডুবে যান। ফায়ার সার্ভিসের ডুবুরি ইউনিট উদ্ধার কাজ চালাচ্ছে। তাদের না পাওয়া পর্যন্ত উদ্ধার কাজ চলবে।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, জুন ১০, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।