ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

ইলিশ আমাদের জাতীয় মাছ জাটকা ধরলে সর্বনাশ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
ইলিশ আমাদের জাতীয় মাছ জাটকা ধরলে সর্বনাশ 

বরগুনা: ‘ইলিশ আমাদের জাতীয় মাছ জাটকা ধরলে সর্বনাশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বরগুনায় জাটকা সংরক্ষণ সপ্তাহ পালিত হচ্ছে।

বৃহস্পতিবার ( ৩১ মার্চ) সকালে উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তরের আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বরগুনায় ইলিশ সম্পদ উন্নয়নে জাটকা রক্ষায় জনসচেতনতা তৈরি ও জেলেদের জাটকা আহরণে নিরুৎসাহিত করতে ৩১ মার্চ থেকে ৬ এপ্রিল পর্যন্ত জাটকা সংরক্ষণ সপ্তাহ ২০২২ র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে জেলেদের সচেতনামূলক কার্যক্রম।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, বরগুনা-১ আসনের সংসদ সদস্য, অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু।  

আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিয়া শারমিন, জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব, উপজেলা মৎস্য কর্মকর্তা ও জেলেরা।  

সভায় প্রধান অতিথির হিসেবে বক্তব্য রাখেন অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি। তিনি বলেন, জাটকা সংরক্ষণের জন্য দেশের আপামর জনসাধারণকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। ২০০৭ সাল থেকে প্রতিবছর জাটকা সংরক্ষণ সপ্তাহ উদযাপন হয়ে আসছে। ‘ইলিশ আমাদের জাতীয় মাছ জাটকা ধরলে সর্বনাশ’ এই প্রতিপাদ্য বাস্তবায়নে জনগণকে সহযোগিতা করার আহ্বান জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।