ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

এমপির বরাদ্দের দুই কোটিরও বেশি টাকা লোপাট!

জাহিদুল ইসলাম মেহেদী, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২২
এমপির বরাদ্দের দুই কোটিরও বেশি টাকা লোপাট! হাচানুর রহমান রিমন এমপি -ফাইল ছবি

বরগুনা: পাথরঘাটা-বামনা-বেতাগী  উপজেলায় ৩২৩টি প্রকল্পের গ্রামীণ অবকাঠামো উন্নয়নে রাস্তা, মসজিদ, নলকূপ ও পাবলিক টয়লেটসহ অসংখ্য প্রকল্প বাস্তবায়নের জন্য ২ কোটি ২ লাখ ৫১ হাজার ৮০৫ টাকা বরাদ্দ দেন শওকত হাচানুর রহমান রিমন এমপি। অদৃশ্য এসব প্রকল্পগুলোতে অধিকাংশ জায়গায় কোনো কাজ হয়নি।

প্রকল্পের কাজ শেষ দেখিয়ে গত ২০২০-২১ এর জুনে বরাদ্দের টাকাও উত্তোলন করা হয়।

অনুসন্ধানে দেখা গেছে, বেতাগী পৌরসভার ৩নং ওয়ার্ডের বাসিন্দা ৫৮ বছরের বৃদ্ধা লিনা বেগমের বাড়ি নলকূপ স্থাপনের জন্য ৫৫ হাজার টাকা বরাদ্দ দেন এমপি, অথচ তার বাড়িতে কোনো নলকূপ স্থাপন করা হয়নি।

ভুক্তভোগী লিনা বেগম জানান, একবার শুনেছিলাম যে আমাকে একটি নলকূপ বরাদ্দ দিয়েছে। কিন্তু এখন পর্যন্ত আমার বাড়িতে কোনো নলকূপ বসানো হয়নি। এখনও আমি মানুষের বাড়ি থেকে পানি এনে খাওয়াসহ রান্না-বান্না করি।

প্রথম পর্যায়ে পাথরঘাটার ২নম্বর ওয়ার্ডের সিডর পয়েন্টের সৌন্দর্য্য বৃদ্ধির জন্য গ্রিল নির্মাণে ব্যয় ধরা হয়েছে দেড় লাখ টাকা। তবে, বাস্তবে এ কাজের অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি সেখানে। কাকচিড়ার জালিয়াঘাটা হাওলাদার বাড়ি মসজিদের ঘাট নির্মাণে ১ লাখ, তানভির আকনের বাড়ির রাস্তা নির্মাণে ৫০ হাজার, দক্ষিণ কুপধন খবির চেয়ারম্যান বাড়ি থেকে হেমায়েতের বাড়ি পর্যন্ত পাকা রাস্তা মেরামতে ১ লাখ ২০ হাজার এবং বেতাগীর মন্নানের হাটে পাবলিক টয়লেটের নামে ৫০ হাজার টাকা উত্তোলন করলেও কাজের ছিটেফোঁটাও হয়নি। ৩২৩টি প্রকল্পের মধ্যে হাতে গোনা যে কয়েকটির কাজ দৃশ্যমান হয়েছে, তাও নামে মাত্র। অদ্যৃশ প্রকল্পের সংখ্যাই বেশি।

বরগুনা-২ আসনের এমপি শওকত হাচানুর রহমান রিমন বাংলানিউজকে জানান, আমার জানামতে কোনো কাজ বাকি নেই। বরাদ্দের সব টাকার কাজ করানো হয়েছে।

এ বিষয়ে জেলা প্রশাসক হাবিবুর রহমান জানান, তদন্ত করে প্রকল্প লুটের সত্যতা মিললে বরাদ্দের টাকা উদ্ধারে চেষ্টা করা হবে।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ১৭ এপ্রিল, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।