ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

জাতীয়

এমসির ছাত্রাবাসে গণধর্ষণ: চাঁদাবাজি মামলায় চার্জ গঠন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, মে ১১, ২০২২
এমসির ছাত্রাবাসে গণধর্ষণ: চাঁদাবাজি মামলায় চার্জ গঠন

সিলেট: সিলেটে মুরারী চাঁদ (এমসি) কলেজের ছাত্রাবাসে তরুণী গণধর্ষণকাণ্ডে চাঁদাবাজির ঘটনায় দায়ের করা মামলায় অভিযোগ গঠন করা হয়েছে।

বুধবার (১১ মে) দুপুরে সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহিতুল হকের আদালতে আট আসামির উপস্থিতিতে এ মামলার চার্জ গঠন করা হয়।

ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) রাশিদা সাইদা খানম এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে ২০২১ সালের ১৭ জানুয়ারি ধর্ষণ মামলার চার্জ গঠন করা হয়। কিন্তু ঘটনায় যুক্ত চাঁদাবাজির ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় ওই বছরের ১২ অক্টোবর চার্জ গঠনের দিন ধার্য ছিল। কিন্তু ওইদিন আদালতে কার্যক্রমের চাপ থাকায় মামলার চার্জ গঠন হয়নি। ফলে তাৎক্ষণিক চার্জ গঠনের দিন ধার্য করা হয়নি।

এছাড়া উচ্চ আদালতে আলোচিত এ ঘটনায় দায়ের করা গণধর্ষণ ও চাঁদাবাজির মামলা দুটি একই আদালতে চলবে কিনা, এ নিয়েও টানাপোড়েন ছিল। ফলে এতদিন ধর্ষণ মামলার সাক্ষ্যগ্রহণ করা হয়নি। তবে মামলা দুটির একসঙ্গে সাক্ষ্যগ্রহণ কবে শুরু হবে এবিষয়ে বিচারক তাৎক্ষণিক আদেশ দেননি।

মামলা সূত্রে জানা গেছে, এ মামলায় মোট ৫১ জনকে সাক্ষী হিসেবে রাখা হয়েছে। এর আগে গত ৩ ডিসেম্বর সিলেটের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবুল কাশেমের আদালতে আট আসামির বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক ইন্দ্রনীল ভট্টাচার্য।

গত বছরের ২৫ সেপ্টেম্বর রাতে সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে রেখে তরুণীকে গণধর্ষণ করেন ছাত্রলীগের কতিপয় নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, মে ১১, ২০২২
এনইউ/কেএআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।