ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

শেখ হাসিনাকে বিদায় না করে আরেকটি সরকার কীভাবে, প্রশ্ন গয়েশ্বরের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, মে ১৮, ২০২২
শেখ হাসিনাকে বিদায় না করে আরেকটি সরকার কীভাবে, প্রশ্ন গয়েশ্বরের

ঢাকা: আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে না বিদায় করে আরেকটি সরকার কীভাবে হবে প্রশ্ন রেখেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বুধবার (১৮ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে লিবারেল ডেমোক্রেটিক পার্টির মহাসচিব ড. রেদোয়ান আহমদের মুক্তির দাবিতে এক বিক্ষোভ সমাবেশে তিনি প্রশ্নটি করেন।

গণতান্ত্রিক যুবদল আয়োজিত সমাবেশে রাজপথে ঐক্যবদ্ধভাবে দুর্বার আন্দোলনের মধ্য দিয়ে শেখ হাসিনা সরকারের পতন ঘটাতে দেশের সব গণতান্ত্রিক রাজনৈতিক দল ও জনগণের প্রতি আহ্বান জানান গয়েশ্বর। এ সময় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর জাতীয় সরকার রূপরেখার দিকে ইঙ্গিত করেও মন্তব্য করেন তিনি।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, আমরা শুনতে পাচ্ছি অনেকে অনেক সরকার বানানোর কথা বলছেন। তাদের বলব, আগে তো শেখ হাসিনা সরকারকে ক্ষমতা থেকে বিদায় করতে হবে। এই সরকারকে বিদায় না করে কীভাবে আরেকটি সরকার হবে? বরং বর্তমানে যে ফ্যাসীবাদী সরকার ক্ষমতায় আছে, তারাই লাভবান হবে। তাই আসুন ঐক্যবদ্ধভাবে রাজপথে দুর্বার আন্দোলনের মধ্য দিয়ে শেখ হাসিনা সরকারের বিদায় করি।

গয়েশ্বর বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে আমাদের পক্ষ থেকে লিবারেল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান কর্নেল (অব.) অলিকে অনুরোধ করবো- আসুন এক কাতারে এক সুরে পথ চলি। আমরা জনগণের পক্ষে দাঁড়াতে চাই। তাই আমাদের এমন কিছু করা চলবে না যেন আমাদের মাঝে বিভক্তি তৈরি হয়।

আমাদের একটাই শর্ত- এই সরকারের পতন এবং জাতীয় সংসদ বাতিল। সরকারের পতনের পর যদি কোনো দর কষাকষি থাকে সেটা দেখা যাবে। কিন্তু আমাদের সরকার পতনের আন্দোলনে এক থাকতে হবে, বলেন তিনি।

সমাবেশে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও লিবারেল ডেমোক্রেটিক পার্টির মহাসচিব ড. রেদোয়ান আহমদসহ মিথ্যা মামলায় বন্দি সব রাজনৈতিক নেতাদের মুক্তি দাবি করেন গয়েশ্বর চন্দ্র রায়। বলেন, রেদোয়ান আহমেদও দেশনেত্রী খালেদা জিয়ার কর্মী। আমরা তার মুক্তি দাবি করছি।

গণতান্ত্রিক যুবদলের আহ্বায়ক আমান সোবহানের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য দেন ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্র নেতা সাইফুদ্দিন আহমেদ মনি, এলডিপির প্রেসিডিয়াম সদস্য ড. নেয়ামুল বশির, অ্যাডভোকেট ড. আওরঙ্গজেব বেলাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ১৮ মে, ২০২২
এমএইচ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।