ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লাউয়াছড়ায় গাছ চোরের হামলায় আহত বিট কর্মকর্তা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
লাউয়াছড়ায় গাছ চোরের হামলায় আহত বিট কর্মকর্তা

মৌলভীবাজার: লাউয়াছড়া জাতীয় উদ্যানের শ্রীমঙ্গল সীমানায় অবস্থিত কালাছড়া বিটের বিট কর্মকর্তা গাছ রক্ষা করতে গেলে গাছ চোরের হামলায় মারাত্মক আহত হয়েছেন।

বৃহস্পতিবার (২১ জুলাই) দুপুরে সংঘবদ্ধ চোর চক্র দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালিয়ে বিট কর্মকর্তা আনোয়ারকে গুরুতর আহত করে।

জানা যায়, শ্রীমঙ্গল সীমানায় অবস্থিত কালাছড়া বন এলাকায় বনের জায়গা নির্ধারণের জন্য সার্ভেয়ার দিয়ে পরিমাপের কাজ করা হচ্ছিল। এই সময় বনের ভেতরে বেশ কিছু গাছ কাটা পড়ে থাকতে দেখে সহকারী বন সংরক্ষক (এসিএফ) শ্যামল কুমার মিত্র লাউয়াছড়া বিট কর্মকর্তা আনোয়ারকে সেগুলো অফিসে নিয়ে যাবার নির্দেশ দেন। নির্দেশের পরপরই বন বিভাগের লোকজন গাছগুলো লোক দিয়ে অফিসে নিয়ে যাওয়ার কাজ শুরু করে। সেই সময় হঠাৎ করে কতিপয় চিহ্নিত গাছ চোর চক্রের সদস্যরা গাছ নিতে বাঁধা দেন।

একপর্যায়ে চোর চক্ররা দা দিয়ে বিট কর্মকর্তা আনোয়ারের ওপর আক্রমণ চালায়। আহত অবস্থায় তাকে দ্রুত উদ্ধার করে প্রথমে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে আশঙ্কাজনক অবস্থায় উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

মৌলভীবাজারের বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন কর্মকর্তা রেজাউল ইসলাম চৌধুরী বলেন, হামলাকারীদের শনাক্ত করা গেছে। এ ব্যাপারে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
বিবিবি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।