ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বরগুনায় বৃক্ষমেলা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
বরগুনায় বৃক্ষমেলা শুরু

বরগুনা: বৃক্ষ প্রাণে প্রকৃতি-প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বরগুনায় উদ্বোধন হয়েছে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা।  

সোমবার (২২আগস্ট) সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসন ও বন বিভাগের আয়োজনে এ আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন- পটুয়াখালী ও বরগুনা উপকূলীয় বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন।

বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন করেন, জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফয়সাল আহম্মেদ।

ইমরান হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মেহেদী হাছান, বরগুনা সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আব্দুস সালাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. যুবায়ের আহম্মেদ ও বরগুনা প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট সঞ্জীব কুমার দাস।

এ সময় বক্তারা বলেন এই মেলায় সকল প্রজাতির ফলজ, বনজ ও ঔষধিসহ বিভিন্ন চারা পাওয়া যাবে, পরে প্রধান অতিথিরা বিভিন্ন স্টল ঘুরে দেখেন।  

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।