ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

৯৯৯ নম্বরে ফোন দিয়ে রক্ষা পেলেন আটকে পড়া ১৯ জেলে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
৯৯৯ নম্বরে ফোন দিয়ে রক্ষা পেলেন আটকে পড়া ১৯ জেলে

কক্সবাজার: বঙ্গোপসাগরের কুতুবদিয়া উপকূলের কাছে মাছ ধরার সময় ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে সাগরে আটকা পড়েন ১৯ জেলে। পরে ৯৯৯ নম্বরে ফোন করলে তাদের উদ্ধার করে কোস্টগার্ড।

মঙ্গলবার (৩০ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে তাদের উদ্ধার করা হয়।

ট্রলারটি ভাসতে ভাসতে মোবাইল নেটওয়ার্কের আওতায় আসলে জেলেরা জাতীয় হেল্পলাইন ৯৯৯- এ ফোন করে সহযোগিতা চায়। পরে কোস্টগার্ডের জাহাজ কুতুবদিয়া অঞ্চলে অনুসন্ধানে নামে এবং তাদের উদ্ধার করে। ট্রলারটি গভীর সাগরে চারদিন ভেসে ছিল।

এর আগে, ২৫ আগস্ট এমভি কমলা নামের ট্রলারটিতে করে চট্টগ্রামের কালুরঘাট থেকে সাগরে মাছ ধরতে যায় ওই জেলেরা।

কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ট্রলারটি কালুরঘাট থেকে ১৯ জেলে নিয়ে সাগরে রওয়ানা দেওয়ার দু’দিন পর ২৭ আগস্ট ইঞ্জিন বিকল হয়ে পড়ে। গভীর সাগরে চারদিন ধরে ভাসতে ভাসতে ট্রলারটি মঙ্গলবার দুপুর দেড়টার দিকে মোবাইল নেটওয়ার্কের আওতায় আসলে জেলেরা হেল্পলাইনে ফোন করে কোস্টগার্ডের সাহায্য চায়। পরে কোস্টগার্ড, কুতুবদিয়ার অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার আমিনুল সাজ্জাদের নেতৃত্বে অভিযান চালিয়ে তাদের উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, উদ্ধারের পর জেলেদের খাবার ও প্রাথমিক চিকিৎসা দিয়ে পতেঙ্গা ঘাটে ট্রলার মালিকের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
এসবি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।