ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

টিসিবির ২ হাজার ২৮৬ লিটার সয়াবিন তেল লুটের অভিযোগ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
টিসিবির ২ হাজার ২৮৬ লিটার সয়াবিন তেল লুটের অভিযোগ 

বান্দরবান: বান্দরবানের লামা উপজেলার আজিজনগর ইউনিয়নে খাদ্য গুদাম সংরক্ষিত এলাকার সামনে থেকে  টিসিবির ট্রাক থেকে সয়াবিন তেল  লুটের অভিযোগ পাওয়া গেছে।  

 রোববার (১১ সেপ্টেম্বর)  রাতে এ ঘটনা ঘটলেও সোমবার  সন্ধ্যায় বিষয়টি জানাজানি হয়।

 

জানা যায়,  ট্রেডিং  কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ভোজ্য তেল ভর্তি একটি ট্রাক (চট্টমেট্রো -ট ১১-৪২২১) রোববার রাতে চট্টগ্রাম থেকে  বান্দরবানের  লামা উপজেলার আজিজনগর খাদ্য গুদামে যায় । ট্রাকটি আজিজনগর খাদ্য গুদামের বাইরে রেখে  চালক গুদামে প্রবেশের অপেক্ষা করছিলেন। এসময়  মাস্ক পরা কয়েকজন দুর্বৃত্ত গাড়িটি ঘিরে ফেলে। কিছু বুঝে ওঠার আগেই  তারা চালকের হাত-পা ও মুখ বেঁধে ফেলে এবং ট্রাক থেকে দুই হাজার ২৮৬ লিটার সয়াবিন তেলের বোতল লুট করে পালিয়ে যায়।  

তেল, চিনি ও ডালসহ ট্রাক ভর্তি পণ্য নিয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলার জন্য আজিজনগর গুদামে সংরক্ষণ-বিতরণের জন্য নেওয়া হয়েছিল। কিন্তু গভীর রাতে টিসিবির পণ্যবাহী ট্রাক আসার পর গুদাম কর্তৃপক্ষকে জানানো হয়নি বলে জানা গেছে। যার ফলে ভেতরে প্রবেশের অপেক্ষায় গেটের বাইরে থাকা ট্রাকটির তেল লুট হয়। গভীর রাত হলেও একদল লুটেরা খাদ্য গুদামের প্রধান ফটকের সামনে থেকে পণ্য লুট হওয়ায় গুদাম কর্তৃপক্ষের দায়িত্বশীলতা প্রশ্ন তুলেছেন স্থানীয়রা।  

আজিজনগর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোর্শেদুল করিমের মোবাইল ফোনে বার বার কল দিয়েও বক্তব্য পাওয়া যায়নি।  

অভিযোগ উঠেছে, রোববার দিবাগত রাতে এ ঘটনা ঘটলেও বিষয়টি কাউকে না জানিয়ে ধামাচাপা দিতে উঠেপড়ে লেগেছে গুদাম কর্তৃপক্ষ ও ঠিকাদার।  

এদিকে লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোস্তফা জাবেদ কায়সার বলেন, সোমবার সন্ধ্যায় খবর পেয়ে আজিজনগর খাদ্য গুদাম পরিদর্শন করেছি। ট্রাকচালকের ভাষ্যমতে, ট্রাকের সয়াবিন তেলের বোতলগুলো লুট করে নিয়ে যাওয়ার অভিযোগ পেয়েছি।  

তিনি আরও বলেন, বিষয়টি তদন্ত করা হচ্ছে। এ বিষয়ে টিসিবির ঠিকাদারি কর্তৃপক্ষ বাদী হয়ে একটি মামলা করবে।


বাংলাদেশ সময়: ২৩২৩  ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।