ঢাকা, শুক্রবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

জাতীয়

আন্দোলনে আহতদের চিকিৎসা, শহীদ পরিবারকে সহায়তায় কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
আন্দোলনে আহতদের চিকিৎসা, শহীদ পরিবারকে সহায়তায় কমিটি

ঢাকা: সাম্প্রতিক ছাত্র-জনতার অভ্যুত্থানে আহতদের চিকিৎসা ও শহীদ পরিবারকে সহায়তা দিতে একটি নীতিমালা প্রণয়ন, পাশাপাশি শহীদ ও আহতদের পরিচিতিসহ একটি পূর্ণাঙ্গ তালিকা করতে কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মুহাম্মদ হুমায়ুন কবিরকে ১৩ সদস্যের কমিটির আহ্বায়ক করা হয়েছে।

কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন- মন্ত্রিপরিষদ বিভাগের প্রতিনিধি (যুগ্মসচিবের নিচে নয়), বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধি, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের প্রতিনিধি, অর্থ বিভাগের প্রতিনিধি, জননিরাপত্তা বিভাগের প্রতিনিধি, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিনিধি, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের প্রতিনিধি, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের প্রতিনিধি, স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিনিধি (পরিচালকের নিচে নয়), প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিনিধি এবং স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের প্রতিনিধি (পরিচালকের নিচে নয়), স্বাস্থ্যসেবা বিভাগের যুগ্মসচিব (সরকারি ও বেসরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা) কমিটিতে সদস্য সচিব হিসেবে থাকবেন।

কমিটি ছাত্র-জনতার সাম্প্রতিক সময়ের গণঅভ্যুত্থানে আহতদের চিকিৎসা এবং শহীদ পরিবারকে সহায়তা দেওয়ার উদ্দেশ্যে একটি নীতিমালা প্রণয়ন করবে। এছাড়া শহীদ ও আহতদের পরিচিতিসহ একটি পূর্ণাঙ্গ তালিকা প্রস্তুত করবে।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।