ঢাকা, শনিবার, ২ ভাদ্র ১৪৩১, ১৭ আগস্ট ২০২৪, ১১ সফর ১৪৪৬

জাতীয়

ছাত্র আন্দোলনে শহীদদের মাগফিরাত কামনায় দোয়া-মাহফিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
ছাত্র আন্দোলনে শহীদদের মাগফিরাত কামনায় দোয়া-মাহফিল

ব্রাহ্মণবাড়িয়া: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ব্রাহ্মণবাড়িয়ার সন্তান মীর মুগ্ধ ও জাহিদুজ্জামান তানভীনসহ সব শহীদদের আত্মার মাগফিরাত ও আহতদের সুস্থতা কামনায় ব্রাহ্মণবাড়িয়ার প্রগতিশীল সংগঠন ‘আমরা ভোরের সাথীর’ আয়োজনে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার (১৭ আগস্ট) সকালে লোকনাথ দিঘিরপাড়ে (ট্যাংকের পাড়ে) এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নিয়ে আত্মত্যাগকারীদের শহীদ হওয়া ও আহত হওয়া সব শিক্ষার্থীদের কথা তুলে ধরে বক্তারা বলেন, সবার জন্য সমান সুযোগ ও বৈষম্যহীন এক নতুন সম্ভাবনার রাষ্ট্র নির্মাণ করতে গিয়ে আন্দোলনে অংশ নিয়ে যারা শহীদ হয়েছেন আমরা তাদের আত্মার মাগফিরাত কামনা করছি এবং যারা আহত হয়েছেন তাদের দ্রুত সুস্থতা কামনা করছি।  

মিলাদ ও দোয়া মাহফিলে আলোচনায় অংশ নেন- বিশিষ্ট ব্যবসায়ী এম এ কাশমে, নাসির উদ্দিন খন্দকার, রাহিম উদ্দিন রায়হান, এম এ নাছের বাহার, প্রবাসী স্বপন কুমার রায়, গৌরাঙ্গ সাহা, রাশেদ কবীর আখন্দ, আব্দুস সালাম, ইসকান্দার মির্জা, আরিফুল ইসলাম শামীম, আব্দুর রউফ, মো. নাসির হোসেন, হুমায়ুন কবীর, কাজী হাবিবুর রহমান, মাঈনুদ্দিন উদ্দিন খাজা ও মনির খানসহ প্রমুখ।

উল্লেখ্য, দেশব্যাপী বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন এক সময় তীব্র থেকে তীব্র আকার ধারণ করলে সারা দেশেরে ন্যায় ব্রাহ্মণবাড়িয়ার ও অনেক কৃতি শিক্ষার্থী শহীদ হন এদের মধ্যে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র মীর মুগ্ধ, ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি ইউনিভার্সিটি মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং ইসাবজেক্টের ১৭ ব্যাচের শিক্ষার্থী জাহিদুজ্জামান তানভীনসহ বেশ কয়েকজন রয়েছে।

দোয়া ও মিলাদ মাহফিলে মোনাজাত পরিচালনা করেন পাইকপাড়া জামে মসজিদের সাবেক খতিব মাওলানা জুনায়েদ কাসেমী। এছাড়াও অনুষ্ঠানে সামাজিক এই সংগঠনের সব সদস্যবৃন্দসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশগ্রহণ করেন।  

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।