ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

টুপি, আতর ও তসবির দোকানে ভিড় 

শাকিল আহমেদ, স্টাফ ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
টুপি, আতর ও তসবির দোকানে ভিড় 

ঢাকা: পবিত্র শবেবরাত ও আসন্ন মাহে রমজান উপলক্ষে রাজধানীর বায়তুল মোকাররমের সামনে আতর, টুপি, তসবি ও দর্জির দোকানে ধর্মপ্রাণ মুসলমানদের ভিড়।

শুক্রবার (১৯ শে মার্চ) রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের সামনে অস্থায়ী দোকানগুলোতে বিক্রি হচ্ছে আতর, টুপি ও তজবি।

বিভিন্ন দামে বিক্রি করা হচ্ছে টুপি।

চট্টগ্রাম থেকে আসা জলিল মিয়া বাংলানিউজকে জানান, আমি ঢাকায় বেড়াতে এসেছি। বায়তুল মোকাররম মসজিদে নামাজ পড়ে এখানে টুপি কিনতে এসেছি।  

গাজীপুরের বেসরকারি প্রতিষ্ঠানে চাকরিরত জনি হাসান ও জিয়াউল হক জানান, আমরা গাজীপুর থেকে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে জুম্মার নামাজ আদায় করতে এসেছি সেই সঙ্গে এখানে ভালো আতর পাওয়া যায় তাই আতর কিনছি।

আতর দোকানদার সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, আমার দোকানে দেশি ছাড়াও ইউরোপ ও মধ্যপ্রাচ্যের আতর পাওয়া যায়। রয়েছে বিশ্বখ্যাত শামাতুল আম্বার ও আল গজল কস্তুরী, আল-ফারেজ, রোজ, ওয়াল স্টোন, সিলভার, সুলতানসহ বিভিন্ন ধরনের আতর। ৫০ টাকা থেকে শুরু করে দুই তিন হাজার টাকা দামের আতর রয়েছে।  

সাধারণত দুবাই, সৌদি, ফ্রান্স, ভারত ও পাকিস্তানের আতর বেশি বিক্রি হয়। সুরমা  বিক্রি করি। দেশি-বিদেশি আতরের মধ্যে রয়েছে ব্লু লেডি, ব্লু ওয়েব, ব্রাউন মিরেজ, ম্যাগনেট, ডানা, সুইস ম্যাগনেট, সুলতান, বিস্কুট, লর্ড, বাকর ব্লুসম, ব্লু ওয়েব, ব্ল্যাক কোড, দুবাই গোল্ড, আলিফ, নেভি ও চকোলেট মাস্ক ইত্যাদি।   

বাংলানিউজের সঙ্গে আলাপকালে টুপি বিক্রেতা মোহাম্মদ উল্লাহ বলেন, ভালোই বিক্রি হচ্ছে। তবে সেটা মোটামুটি ভালো। দেশি টুপির পাশাপাশি বিদেশি টুপি বিক্রি করি। ইন্ডিয়ান ও পাকিস্তানি।   

তিনি জানান, আমার দোকানে ২০ থেকে ২৫ রকমের টুপি আছে এগুলো বিভিন্ন দামে বিক্রি করা হয়। ৫০থেকে শুরু করে ৩৫০ ও ৪০০টাকা মূল্যের টুপি রয়েছে। যার যার সামর্থ্য অনুযায়ী টুপি কিনছেন সবাই। নামাজের আগে পরে ব্যবসা একটু ভালো হয়। জোহর, আসর ও মাগরিবের নামাজের আগে পরে।  

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২ 
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।