ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

দিনাজপুরে কৃষকের ঝুলন্ত মরদেহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
দিনাজপুরে কৃষকের ঝুলন্ত মরদেহ

দিনাজপুর: দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় পায়ের রগ কাটা অবস্থায় শহীদুল ইসলাম (৬০) নামে এক ব্যক্তির ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ সময় ঘটনাস্থল থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি ও আদালতের মামলার নথিপত্র উদ্ধার করা হয়।

সোমবার (১৮ এপ্রিল) সকালে উপজেলার শিবনগর ইউনিয়নের দাদপুর (পুরাতন বন্দর) আফতার আলী হাসকিং মিলের একটি পরিত্যক্ত ঘরের বারান্দা থেকে তার মরদেহটি উদ্ধার করে পুলিশ।

শহিদুল ইসলাম উপজেলার দক্ষিণ বাসুদেবপুর নয়াপাড়া গ্রামের মৃত আশরাফ মন্ডলের ছেলে। তিনি পেশায় কৃষক ছিলেন।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, সকালে বাসা থেকে বের হয়ে রাত বাড়িতে ফেরেননি শহীদুল ইসলাম। রাতেই পরিবারের লোকজন খোঁজা খুঁজি শুরু করে। পরে সকালে তার মরদেহ উদ্ধারের বিষয়টি জানাতে পারেন এলাকাবাসীর কাছে। শহীদুল ইসলামের সঙ্গে স্থানীয় হামিদুর নামে একজন মোহরির সঙ্গে ১০ বছর ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। সেই বিরোধকে কেন্দ্র করেও এই হত্যাকাণ্ড হতে পারে বলে ধারনা করছেন তারা। এই ঘটনায় জড়িতদের শাস্তি দাবি জানিয়েছেন পরিবারের সদস্যরা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সকালে ওই কৃষকের মরদেহ ঝুলন্ত মরদেহ দেখতে পেয়ে ঘটনাটি পুলিশকে জানালে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে।

এ বিষয়ে ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশ্রাফুল ইসলাম বলেন, মরদেহটি ঝুলন্ত অবস্থায় উদ্ধার হলেও এটি হত্যার আলামত। নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য এম আব্দুর রহিম মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। এই ঘটনায় জড়িতদের আটকের চেষ্টা চলছে এবং ঘটনা তদন্তে মাঠে নেমেছে পুলিশ।

এছাড়া এ ঘটনায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।