ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

পরের ম্যাচে মেসি থাকছে: আর্জেন্টাইন কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, জুন ৭, ২০১৬
পরের ম্যাচে মেসি থাকছে: আর্জেন্টাইন কোচ ছবি:সংগৃহীত

ঢাকা: চলছে কোপা আমেরিকা শতবার্ষিকীর জমজমাট আসর। এরই মাঝে নিজেদের প্রথম ম্যাচে জয় দিয়ে শুরু করেছে আর্জেন্টিনা।

তবে এ ম্যাচে ইনজুরির কারণে ছিলেন না দলের নিয়মিত অধিনায়ক লিওনেল মেসি। কিন্তু আলবেসেলিস্তাদের দ্বিতীয় ম্যাচে বার্সেলোনা তারকাকে পেতে আত্মবিশ্বাসী কোচ জেরার্ডো মার্টিনো।

 

গ্রুপ ‘ডি’ থেকে আর্জেন্টিনা ২-১ ব্যবধানে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চিলির বিপক্ষে জয় তুলে নেয়। এ জয়ের ফলে গতবারের ফাইনালের প্রতিশোধও নেয় ১৪বারের কোপা চ্যাম্পিয়নরা। জয়ের ফলে কোয়ার্টার ফাইনালের পথও এখন সহজ হলো। দলের প্রত্যাশিত এমন জয়ে বেশ খুশি কোচ মার্টিনো।

 

ম্যাচে দলের জয়ে একটি করে গোল করেন ডি মারিয়া ও এভার বেনেগা। এছাড়া মেসির অনুপস্থিতিতে মাঠে নামা নিকোলাস গাইতানও দারুণ পারফর্ম করেন।

এদিকে আগামী শুক্রবার (১০ জুন) শিকাগোর সোলজার ফিল্ডে পানামার বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে আর্জেন্টিনা। আর দ্বিতীয় ম্যাচে পঞ্চমবার ব্যালন ডি’অর জয়ী মেসিকে পেতে চান মার্টিনো।

মার্টিনো জানান, ‘সে (মেসি) নিয়মিত অনুশীলন করছে। বলে শট নিতেও তার কোনো সমস্যা হচ্ছে না। চার দিনের মধ্যে তার মাঠে নামার মতো অবস্থা হবে। পরের ম্যাচে মেসিকে সঙ্গে নিয়ে আমরা আরও ভালো পজিশনে থাকবো। ’

এদিকে মেসির বিকল্প হিসেবে গাইতান প্রসঙ্গে মার্টিনোকে জিজ্ঞেস করা হলে তিনি জানান, ‘মেসি আমাদের সঙ্গে থাকলে আমরা নিজেদের সেরা দল হিসেবে দাবি করতে পারি। কোপার শিরোপা জিততে মেসিকেই বড় ভূমিকা রাখতে হবে। তবে, প্রথম ম্যাচে মেসির অভাব যতটা দূর করার দরকার ততটুকুই পুষিয়ে দিয়েছে গাইতান। ’

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, ০৭ জুন, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।