ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

জাতীয়

বেরোবি বন্ধ ঘোষণা, আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৯ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
বেরোবি বন্ধ ঘোষণা, আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা

রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।  

বুধবার (১৭ জুলাই) দুপুর ১২টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে মঙ্গলবার রাতে জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।  

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের কর্মকর্তা মোহাম্মদ আলী। তিনি জানান, ক্যাম্পাসে সার্বিক পরিস্থিতি বিবেচনায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ছাড়া শিক্ষা মন্ত্রণালয় থেকেও এমন নির্দেশনা দেওয়া হয়েছে।  

সকালে দেখা গেছে, বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, শহীদ মুখতার ইলাহি হল ও শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল থেকে আতঙ্কিত শিক্ষার্থীরা বের হয়ে যাচ্ছেন। কেউ রিকশা, আবার কেউ বাসের জন্য অপেক্ষা করছেন। এদিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্কমোড়, মর্ডান মোড় ও শহরের গুরুত্বপূর্ণ মোড় গুলোতে পুলিশকে অবস্থান নিতে দেখা গেছে।

আগের দিন মঙ্গলবার দুপুরে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ–ছাত্রলীগ–যুবলীগের সংঘর্ষে পুলিশের গুলিতে ইংরেজি বিভাগের ১২ ব্যাচের শিক্ষার্থী আবু সাঈদের মৃত্যু হয়। এ ঘটনার পর থেকে উত্তাল হয়ে উঠে বেরোবি ক্যাম্পাস। এ ঘটনা জানাজানি হওয়ার পর পুরো ক্যাম্পাস দখলে নেন আন্দোলনকারীরা।

বাংলাদেশ সময়: ০৮২৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।