ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাঘাইছড়িতে আগুন লেগে পুড়ল ৬৯ দোকান, ৪০ কোটি টাকার ক্ষতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
বাঘাইছড়িতে আগুন লেগে পুড়ল ৬৯ দোকান, ৪০ কোটি টাকার ক্ষতি দুরছড়ি বাজারের আগুনের দৃশ্য

রাঙামাটি: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার দুর্গম খেদারমারা ইউনিয়নের দুরছড়ি বাজারে আগুন লেগে ৬৯টি দোকান পুড়ে গেছে। এতে ৪০ কোটি টাকার লোকসান হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি।

বৃহস্পতিবার (২১ জুলাই) সকালের দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে পাঁচজন আহত হয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে বাজারের মিলন দের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে। মুহূর্তেই আগুন চারপাশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে মারিশ্যা জোনের বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও দুরছড়ি সেনাবাহিনী ক্যাম্পের শতাধিক সদস্য স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ভয়াবহ আগুন নেভাতে পার্শ্ববর্তী উপজেলা দিঘিনালা থেকেও ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে নিয়ন্ত্রণে কাজ শুরু করে। সবার প্রচেষ্টায় প্রায় ৩ ঘণ্টা চেষ্টায় আগুন নেভানো সম্ভব হয়। তবে আগুনে বাজারের ৬৯টি দোকান মালামালসহ পুড়ে ছাই হয়ে যায়। আহত হন পাঁচজন। তবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

ঘটনার পরপরই খাগড়াছড়ি ২০৩ রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তার পুড়ে যাওয়া বাজার পরিদর্শন করছেন।

এ সময় রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে খাদ্যসামগ্রীর সহায়তা দেন এবং সেনাবাহিনীর পক্ষ থেকে দুরছড়ি বাজারে একটি ফায়ার পয়েন্ট স্থাপন করা হবে বলে জানানো হয়।
 
 ইউএনও রুমানা আক্তার বলেন, ৬৯টি দোকান পুড়ে গেছে। এতে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি প্রায় ৪০ কোটি টাকা ক্ষয়-ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের তালিকা তৈরি করে জেলা প্রশাসকের (ডিসি) মাধ্যমে সহায়তা করা হবে।

খাগড়াছড়ি ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক সাকরিয়া হায়দার বলেন, আমরা এখনও কাজ করছি, কাজ শেষে তদন্তের মাধ্যমে আগুন লাগার বিস্তারিত কারণ জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।