ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

পঞ্চগড়ে ইউএনওর ফোন নম্বর ক্লোন করে প্রতারণার চেষ্টা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
পঞ্চগড়ে ইউএনওর ফোন নম্বর ক্লোন করে প্রতারণার চেষ্টা!

পঞ্চগড়: পঞ্চগড়ের বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) অফিসিয়াল ফোন নাম্বার ক্লোন করে প্রতারণাচেষ্টার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) পোস্ট করে এবং উপজেলার সব ইউপি চেয়ারম্যান ও সাধারণ জনগণকে টাকা লেনদেনে সচেতন করেছে প্রশাসন।

মঙ্গলবার (১৬ আগস্ট) সকাল থেকে বেলা ১২টা পর্যন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানকে সরকারি প্রকল্প পাইয়ে দেওয়ার কথা বলে ফোন দেওয়া শুরু করে প্রতারক চক্রটি। এ বিষয়ে সকাল সাড়ে ১০টার সময় অবহিত হয় বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোলেমান আলী।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, প্রতারক চক্র মঙ্গলবার সকালে প্রথমে বোদা উপজেলার সাকোয়া ইউপি চেয়ারম্যান হাফিজুর রহমানকে ফোন দেয়। এসময় চক্রটি একটি সরকারি প্রকল্প রয়েছে তা চেয়ারম্যানকে বরাদ্দ দেওয়ার জন্য দ্রুত একটি নাম্বারে যোগাযোগ করতে বলে। এদিকে চেয়ারম্যান বিষয়টি বুঝতে পেরে এবং ফোনে আওয়াজ ভিন্ন শুনে উপজেলায় জানান। এর পর বড়শশী ইউপি চেয়ারম্যান আব্দুর রহিমকে একই কথা বলে ফোন দেয় ওই চক্র। তিনিও বিষয়টি বুঝতে পেরে প্রশাসনকে জানান। পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সবাইকে সচেতন করা হয়।

ইউএনও সোলেমান আলী বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রশাসনের নজরে বিষয়টি এলে সবাইকে সচেতন করতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্টও করা হয়। একই সঙ্গে ফোন দিয়ে সব ইউপি চেয়ারম্যানদের আর্থিক লেনদেনে সচেতন কর হয়। মূলত একটি চক্র প্রশাসনের নাম করে টাকা আত্মসাৎ করার জন্য এই পদ্ধতি অবলম্বন করছে। এ বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করার প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।