ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

পররাষ্ট্রমন্ত্রীকে ভুলভাবে উদ্ধৃত করে অসত্য খবর প্রচার দুঃখজনক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৩ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
পররাষ্ট্রমন্ত্রীকে ভুলভাবে উদ্ধৃত করে অসত্য খবর প্রচার দুঃখজনক

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে ভুলভাবে উদ্ধৃত করে কিছু মিডিয়া অসত্য সংবাদ/টিভি স্ক্রল প্রচার করেছে- যা অত্যন্ত দুঃখজনক বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

বুধবার (২৬ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয় এক বার্তায় জানায়, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবে প্রগতিশীল কলামিস্ট ফোরাম আয়োজিত 'জাতিসংঘের আঙিনায় শেখ হাসিনা' - শীর্ষক সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন।

এরপর কিছু কিছু মিডিয়া ও টেলিভিশন চ্যানেল পররাষ্ট্রমন্ত্রীকে ভুলভাবে উদ্ধৃত করে সংবাদ প্রচার করে। এগুলোর মধ্যে ‘যুদ্ধ ছাড়া আমেরিকার অর্থনীতি চলবেনা’, ‘ইউক্রেন যুদ্ধ বন্ধ হলে তাইওয়ানে যাবে আমেরিকা’, ‘যুক্তরাষ্ট্র যুদ্ধপ্রিয় দেশ, যুদ্ধ ছাড়া দেশটির অর্থনীতি সচল থাকে না’, ‘যুদ্ধেই সচল থাকে যুদ্ধপ্রিয় আমেরিকার অর্থনীতি’, ‘যুদ্ধ পরিস্থিতি তৈরি করাই হলো যুক্তরাষ্ট্রের মূলকাজ’ - এধরনের সংবাদ শিরোনাম দিয়ে টিভি স্ক্রলে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে ভুলভাবে উদ্ধৃত ভিত্তিহীন সংবাদ প্রচারের মাধ্যমে বাংলাদেশের বন্ধুরাষ্ট্র যুক্তরাষ্ট্র সম্পর্কে জনসাধারণ এবং বাংলাদেশের বন্ধুরাষ্ট্রের কাছে বিভ্রান্তিকর বার্তা দেওয়া হয়েছে- যা অত্যন্ত দুঃখজনক ও অনাকাঙ্ক্ষিত।

পররাষ্ট্রমন্ত্রীর নামে তাঁকে ভুলভাবে উদ্ধৃত করে এধরনের বিভ্রান্তিকর ও ভিত্তিহীন সংবাদ প্রচারকারী মিডিয়া ও টিভি চ্যানেলগুলোকে অসত্য ও বিভ্রান্তিকর সংবাদ প্রচারের জন্য ভুল স্বীকার করে দুঃখ প্রকাশসহ সঠিক সংবাদ প্রচারের জন্য অনুরোধ জানানো হলো।

বাংলাদেশ সময়: ০০০৫ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
টি আর/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।