ঢাকা, শনিবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

বিনোদন

সারোগেসির নিয়ম ভাঙেননি নয়নতারা-ভিগনেশ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
সারোগেসির নিয়ম ভাঙেননি নয়নতারা-ভিগনেশ ভিগনেশ শিবান-নয়নতারা

ভারতের দক্ষিণী সিনেমার তারকা দম্পতি নয়নতারা এবং ভিগনেশ শিবান। বিয়ের চার মাসের মাথায় যমজ সন্তানের মা-বাবা হয়েছেন তারা।

গত ৯ অক্টোবর সামাজিকমাধ্যমে সন্তান হওয়ার খবর জানান অভিনেত্রীর স্বামী নির্মাতা ভিগনেশ শিবান।

নিজেদের এমন সুখবর ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের জানানোর পরপরই আইনি জটিলতায় পড়েন তারকা দম্পতি।

নয়নতারা সারোগেসির মাধ্যমে মা হয়ে থাকলে আইন মানা হয়েছে কি না, সে প্রশ্ন উঠতে থাকে। এ নিয়ে তদন্ত শুরু করে তামিলনাড়ু সরকার ও স্বাস্থ্য অধিদপ্তর।

তবে ভারতের সারোগেসির আইন ভঙ্গ করেননি তারা- এমনটাই জানিয়েছে তামিলনাড়ু সরকারের স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক গঠিত তদন্ত কমিটি।

নয়নতারা এবং ভিগনেশের সারোগেসি প্রক্রিয়ায় কোনো অনিয়ম আছে কি না তা তদন্ত করার জন্য তামিলনাড়ু সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগ তিন সদস্যের একটি প্যানেল গঠন করে।  

জানা গেছে, এই প্যানেল বুধবার তাদের রিপোর্ট দাখিল করেছে। সেই রিপোর্টে এই দম্পতিকে পুরোপুরি নির্দোষ বলা হয়েছে। কোনো বেআইনি কাজ করেনি তারা।

জানা গেছে, যখন হাসপাতালে নয়নতারা-ভিগনেশের সন্তানদের জন্ম হয়েছে, সেই হাসপাতাল থেকে বিভ্রান্তিকর তথ্য দেওয়ায় বিতর্কের সৃষ্টি হয়েছিল। হাসপাতালের বিরুদ্ধে নোটিশ জারি করা হয়েছে।

বিয়ের কয়েক মাসের মধ্যেই সারোগেসির মাধ্যমে মা-বাবা হয়েছেন নয়নতারা এবং ভিগনেশ। ভারতের সারোগেসির নিয়ম ভেঙেছেন কিনা এই দম্পতি, তা নিয়ে বিতর্ক উঠেছিল। অবশেষে সেই বিতর্কের অবসান হলো।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।