ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

জাতীয়

নগর জামায়াতের আমির-বিএনপির সদস্য সচিবসহ গ্রেপ্তার ১২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
নগর জামায়াতের আমির-বিএনপির সদস্য সচিবসহ গ্রেপ্তার ১২

বরিশাল: নগর জামায়াতের আমির ও মহানগর বিএনপির সদস্য সচিবসহ ১২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ২৪ ঘণ্টায় তারা গ্রেপ্তার হন।

এ নিয়ে গত চার দিনে বরিশাল নগর ও জেলার ১০ উপজেলায় বিএনপি-জামায়াতের ১১০ জন গ্রেপ্তার হয়েছে।

বরিশাল মহানগর ও জেলা পুলিশ জানিয়েছে, কোটা বিরোধী আন্দোলনকে কেন্দ্র করে সহিংস ঘটনায় মহানগরীর চার থানায় ছয়টি ও জেলার তিন থানায় তিনটি মামলা হয়েছে। মোট নয় মামলায় ১১০ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

বরিশাল মহানগর পুলিশের কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আরিচুল হক জানান, নগরের হাতেম আলী কলেজ চৌমাথা এলাকায় ট্রাফিক পুলিশ ক্যাম্পে হামলা ও ভাংচুরের মামলার আসামি হিসেবে বরিশাল মহানগর জামায়াতের আমির জহিরউদ্দিন মোহাম্মদ বাবরকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া আওয়ামী লীগ নেতারসহ পুলিশের করা মামলার আসামি হিসেবে বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব জিয়াউদ্দিন সিকদারকে গ্রেপ্তার করা হয়েছে।

আদালতের কোতোয়ালি মডেল থানার জিআরও এনামুল হক জানিয়েছেন, নাশকতার মামলায় ওই দুইজনসহ আরও ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। এর মধ্যে জিয়াউদ্দিন সিকদার পুলিশ প্রহরায় হাসপাতালে চিকিৎসাধীন। গ্রেপ্তার হওয়া অপর তিন আসামি- নগরের ৪ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি অ্যাডভোকেট মো. তসলিম, কামাল সিকদার, ফেরদৌস আহমেদ ও মিরাজউদ্দিন।

এয়ারপোর্ট থানার জিআরও জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় পুলিশ চারজনকে গ্রেপ্তার করেছে। তারা হলো- নিজামুল হাসান সুমন, শহীদ সরদার, জামাল শরীফ ও মো. সবুজ।

বন্দর থানার জিআরও হারুন জানান, তার থানা এলাকা থেকে বিএনপি সমর্থক হালিম মোল্লাকে গ্রেপ্তার করা হয়েছে।

বরিশাল জেলার আদালত পরিদর্শক মো. মনিরুল ইসলাম জানান, বানারীপাড়া থানা এলাকা থেকে বিএনপি কর্মী মো. শামীমকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়েছে।

যদিও বরিশাল মেট্রোপলিটন পুলিশের দক্ষিন বিভাগের উপ-পুলিশ কমিশনার আলী আশরাফ ভূইয়া জানিয়েছেন, বৃহস্পতিবার বিকেল পর্যন্ত বরিশাল মেট্রোপলিটন এলাকার চার থানার পুলিশ ১৮ জনকে গ্রেপ্তার করেছে। যার মধ্যে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা রয়েছে। তিনি এ বিষয়ে বিস্তারিত জানাতে পারেননি।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।