ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

জাতীয়

চাঁদপুরে সহিংসতার ৭ মামলায় গ্রেপ্তার ৪৮

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
চাঁদপুরে সহিংসতার ৭ মামলায় গ্রেপ্তার ৪৮

চাঁদপুর: কোটা সংস্কার আন্দোলনে গত ১৮ জুলাই সহিংসতার ঘটনায় চাঁদপুরের তিনটি থানায় বিশেষ ক্ষমতা, জনসাধারণকে হত্যার চেষ্টা ও বিস্ফোরক আইনে ৭টি মামলা হয়েছে। এসব মামলায় এখন পর্যন্ত গ্রেপ্তার হয়েছে ৪৮ জন আসামি।

সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি থানায় পুলিশ বাদী হয়ে এসব মামলা করে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকেলে এসব তথ্য জানান চাঁদপুর পুলিশ সুপার কার্যালয়ের বিশেষ শাখার পুলিশ পরিদর্শক (ডিআইও-১) মো. মনিরুল ইসলাম।

পুলিশ জানায়, গত শুক্রবার (১৮ জুলাই) বিকেল থেকে দিনগত রাত ১২টা পর্যন্ত চাঁদপুর শহরের একাধিক স্থান, চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কের শাহরাস্তি দোয়াভাঙ্গা, হাজীগঞ্জ উপজেলার এনায়েতপুর ও টোরাগড় এলাকায় দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এসব ঘটনায় পুলিশ, সাংবাদিকসহ আহত হয় অর্ধশতাধিক ব্যক্তি।

আন্দোলনকারীরা দুটি পিকআপ ভ্যান, একটি সিএনজিচালিত অটোরিকশা ও একটি কাভার্ডভ্যান আগুনে পুড়িয়ে দেয়।

চাঁদপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ মুহসীন আলম বলেন, সদর উপজেলায় সহিংসতার ঘটনায় দুটি মামলা হয়েছে। একটিতে ১৪জনকে নামীয় এবং অপরটিতে অজ্ঞাতনামা বহু সংখ্যক আসামী করা হয়।

হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ বলেন, হাজীগঞ্জের একাধিক সহিংসতার ঘটনায় এ পর্যন্ত ৪টি মামলা হয়েছে। এসব মামলায় ১৮২ জনকে নামীয় ও অজ্ঞাতনামা ১ হাজার ২০০ জনকে আসামি করা হয়।

শাহরাস্তি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন বলেন, শাহরাস্তির দোয়াভাঙ্গা সহিংসতার ঘটনায় একটি মামলা হয়েছে। এতে অজ্ঞাতনামা ৬০০ জনকে আসামি করা হয়েছে।

চাঁদপুর পুলিশ সুপার কার্যালয়ের বিশেষ শাখার পুলিশ পরিদর্শক (ডিআইও-১) মো. মনিরুল ইসলাম বলেন, ২১ জুলাই থেকে আজ দুপুর পর্যন্ত সহিংসতার ঘটনায় ৭টি মামলা হয়েছে। এসব মামলায় চাঁদপুর সদর মডেল থানায় ১০ জন, হাজীগঞ্জ থানায় ১৬ জন, শাহরাস্তিতে ৭ জন, ফরিদঞ্জ ৭ জন, মতলব উত্তর ৫ জন ও মতলব দক্ষিণ থানায় ৩জন আসামিকে গ্রেপ্তার করা হয়।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।