ঢাকা, শনিবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

সিরাজগঞ্জে ২৪ ঘণ্টায় গ্রেপ্তার ১১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৪
সিরাজগঞ্জে ২৪ ঘণ্টায় গ্রেপ্তার ১১

সিরাজগঞ্জ: শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে নাশকতা ও সহিংসতার অভিযোগ দায়ের করা মামলায় গত ২৪ ঘণ্টায় ছাত্রদল, যুবদল ও ছাত্রশিবিরের ১১ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ নিয়ে গত ৮ দিনে জেলায় ১৬৭ জনকে গ্রেপ্তার করা হলো।

 

শুক্রবার (২৬ জুলাই) সিরাজগঞ্জ পুলিশ সুপার মো. আরিফুর রহমান মন্ডল বলেন, কোটা আন্দোলনকে ঘিরে নাশকতা, পুলিশের কাজে বাধাদান, ফাঁড়িতে হামলা, ককটেল বিস্ফোরণসহ বিভিন্ন অভিযোগে ৬টি মামলায় এখন পর্যন্ত ১৬৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।  

কোটা আন্দোলনকে ঘিরে গত ১৮ জুলাই থেকে বিএনপি-ছাত্রদল ও ছাত্রশিবির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের একাধিক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ৫ পুলিশ সদস্যসহ অন্তত ৬০ জন আহত হয়েছেন। পুলিশ ফাঁড়িতে আক্রমণ, পুলিশের ওপর হামলা ও ককটেল বিস্ফোরণসহ বিভিন্ন অভিযোগে জেলায় ৬টি মামলা দায়ের করা হয়। এর মধ্যে সদর থানাতে পুলিশ বাদী হয়ে ৩টি ও আওয়ামী লীগ নেতা বাদী হয়ে আরও একটি মামলা দায়ের করেছে। অপরদিকে কামারখন্দ ও বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানায় আরও দুটি মামলা দায়ের হয়। এসব মামলায় এজাহার নামীয় ১৩০ জনসহ নয়শতাধিক অজ্ঞাত আসামি করা হয়।  

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।