ঢাকা, বৃহস্পতিবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

জাতীয়

দীর্ঘ ২৭ দিন বন্ধের পর বেনাপোল এক্সপ্রেস ট্রেন চালু

উপজেলা করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
দীর্ঘ ২৭ দিন বন্ধের পর বেনাপোল এক্সপ্রেস ট্রেন চালু

বেনাপোল (যশোর): দীর্ঘ ২৭ দিন বন্ধ থাকার পর আন্তনগর ট্রেন বেনাপোল এক্সপ্রেস ট্রেন চলাচল শুরু হয়েছে। এতে করে সাধারণ যাত্রীদের মধ্যে স্বস্তি ফিরেছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বেনাপোল রেলস্টেশন থেকে ৬১ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে।  

বেনাপোল রেলওয়ে স্টেশন মাস্টার সাইদুজ্জামান জানান, বাংলাদেশ রেলওয়ের সিদ্ধান্ত অনুযায়ী আজ বৃহস্পতিবার (১৫ আগস্ট) থেকে বেনাপোল-ঢাকা রুটের বেনাপোল এক্সপ্রেসসহ সারাদেশে আন্তনগর ট্রেন চলাচল শুরু হয়েছে। যার ধারাবাহিকতায় দুপুরে বেনাপোল থেকে বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে। এদিকে ট্রেনটির নিরাপত্তার জন্য রেলের নিরাপত্তা বাহিনী ও রেলওয়ে পুলিশ রয়েছে। এ ট্রেনে ভ্রমণকারী যাত্রীদের সেবা দিতে রেল কর্তৃপক্ষ সব ব্যবস্থা নিয়েছে।

এছাড়া গত সোমবার (১২ আগস্ট) মালবাহী ট্রেন, মঙ্গলবার (১৩ আগস্ট) থেকে লোকাল ও কমিউটার ট্রেন চলাচল শুরু হয়েছে বলে তিনি জানান।

জানা যায়, সম্প্রতি কোটা সংস্কার আন্দোলনের মুখে গত (১৮ জুলাই) থেকে দেশের বিভিন্ন জায়গায় ধাপে ধাপে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এরপর সরকারের কারফিউ জারির পর (১৯ জুলাই) থেকে পুরোপুরি বন্ধ ছিল ট্রেন চলাচল।  

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।