ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

জাতীয়

যারা গণহত্যা করেছে তাদের বিচার করা হবে: আসিফ মাহমুদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
যারা গণহত্যা করেছে তাদের বিচার করা হবে: আসিফ মাহমুদ

নারায়ণগঞ্জ: অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বলেছেন, গণহত্যার মূলহোতা শেখ হাসিনা পার্শ্ববর্তী দেশ ভারতে অবস্থান করে উসকানিমূলক বক্তব্য দিয়ে বাংলাদেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা করেছিলেন। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা ছাড়াই জনগণ স্বতঃস্ফূর্তভাবে তা রুখে দিয়েছে।

 

বৃহস্পতিবার (১৫ আগস্ট) রাতে নারায়ণগঞ্জে গণঅভ্যুত্থান আন্দোলনে নিহত নারায়ণগঞ্জ কলেজ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আমানতের জানাজা শেষে সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আসিফ মাহমুদ বলেন, অন্তর্বর্তীকালীন সরকার ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন বাংলাদেশকে নতুন করে গড়ার কাজে একসঙ্গে চলবে। কোটা আন্দোলনে যারা গণহত্যা করেছে তাদের বিচারও নিশ্চিত করা হবে। ইতোমধ্যে আইনশৃঙ্খলা বাহিনী তাদের অনেককে গ্রেপ্তার করেছে। বাকিদেরও গ্রেপ্তার করা হবে।

তিনি আরও বলেন, দেশকে আবারও অস্থিতিশীল করার চেষ্টা করা হলে জনগণই তা রুখে দেবে। জনগণ যে স্বাধীনতা অর্জন করেছে সেটি রক্ষার দায়িত্ব তারাই নেবে। এর পাশাপাশি জনগণের আশা-আকাঙ্ক্ষা বাস্তবায়নে অন্তর্বর্তীকালীন সরকার সর্বাত্মক চেষ্টা করবে। আমরা জনগণ ও ছাত্রদের কথাগুলো রাষ্ট্রের সর্বোচ্চ জায়গায় তুলে ধরবো।  

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
এমআরপি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।