ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

মিথ্যা মামলায় কেউ হয়রানির শিকার হবে না: সিলেটের নবাগত এসপি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
মিথ্যা মামলায় কেউ হয়রানির শিকার হবে না: সিলেটের নবাগত এসপি

সিলেট: মিথ্যা মামলায় কেউ যাতে হয়রানি না হন, সেটি গুরুত্ব সহকারে দেখা হবে এবং সেদিকে তীক্ষ্ণ দৃষ্টি রাখা হবে, এমনটি আশ্বাস দিয়েছেন সিলেট জেলার নবাগত পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মাহবুবুর রহমান।

তিনি বলেন, আমি নিজে দুর্নীতি করি না, কাউকে করতেও দেই না।

পরিবর্তিত পরিস্থিতে আমি সিলেটে পুলিশ সুপার হিসেবে যোগদান করেছি। এছাড়া ছাত্র-আন্দোলনের সময় সিলেটে সাংবাদিক এটিএম তুরাবসহ সব হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচারের জন্য জেলাপুলিশ সর্বাত্মক সহযোগিতা করবে।

রোববার (১ সেপ্টেম্বর) দুপুর ১২টায় সিলেট জেলা পুলিশ লাইনসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

নতুন এসপি আরও বলেন, অনাকাঙ্ক্ষিতভাবে সিলেট এসপি কার্যালয়ের সব কিছু পুড়ে গেছে। পুড়ে গেছে সব রেকর্ড। সেগুলো উদ্ধারের চেষ্টা করা হচ্ছে। কার্যালয় মেরামত ও দ্রুত সবকিছু গুছিয়ে আমরা মূল ভবনে ফিরে যাওয়ার চেষ্টা করছি।

মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, আমি যতদিন সিলেট আছি, এখানে পুলিশ কর্মকর্তাদের পদায়নে কোনো টাকা লেগেছে- এটি শুনবেন না। প্রবাসীরা সব সেবা নির্বিঘ্নে পাবে। চিনিসহ সব চোরাচালান রোধে এখন থেকে আরও কঠোর ভূমিকা পালন করবে জেলা পুলিশ। উদ্দেশ্যমূলক মামলায় কেউ হয়রানির শিকার হবেন না। সব ক্ষেত্রে সিলেটের নবাগত এসপি সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

তাছাড়া অস্ত্রধারীদের গ্রেপ্তার ও বাদীর অজ্ঞাতসারে মামলা দায়েরের বিষয়টি তিনি খতিয়ে দেখে ব্যবস্থা নেবেন বলেও জানান তিনি।

গত ২৭ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ শাখা-১ থেকে উপসচিব মো. মাহবুর রহমান শেখ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে মাহবুবুর রহমানকে সিলেটের এসপি হিসেবে বদলি করা হয়। এর আগে সিলেটের এসপি ছিলেন আব্দুল মান্নান।

গত ৩০ আগস্ট মান্নানের কাছ থেকে দায়িত্বভার গ্রহণ করেন মাহবুব। তিনি এর আগে পুলিশ হেড কোয়ার্টার্স ঢাকায় কর্মরত ছিলেন। ২৫তম বিসিএস (পুলিশ) ক্যাডারের একজন কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুর রহমান।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
এনইউ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।