ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

জাতীয়

চাঁদপুরে ৫০০ কেজি জাটকা জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
চাঁদপুরে ৫০০ কেজি জাটকা জব্দ

চাঁদপুর: চাঁদপুরের হাইমচর উপজেলার মেঘনা নদী উপকূলীয় মৎস্য আড়তে অভিযান চালিয়ে ৫০০ কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) ভোর ৬টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত চরভৈরবী, হাইমচর ও তেলিরমোড় মৎস্য আড়তে যৌথ অভিযান পরিচালনা করে উপজেলা মৎস্য বিভাগ, কোস্টগার্ড ও হাইমচর থানা পুলিশ।

অভিযানকালে হাইমচর ঘাট থেকে আড়তে বিক্রির জন্য বসতঘরে মওজুদ করে রাখা ও গ্রামে বিক্রি করার জন্য ভ্যানগাড়ীতে থাকা প্রায় ২১০ কেজি জাটকা জব্দ করা হয়। এরপর চরভৈরবী মৎস্য আড়তে অভিযান করে আরও ৪০ কেজি এবং তেলিরমোড় ঘাট থেকে ২৫০ কেজি জাটকা জব্দ করা হয়।

অভিযানে সার্বিক সহযোগিতা করেন-কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের আওতাধীন হাইমচর ইউনিটের পেটি অফিসার হাসান মো. কাউসারসহ সদস্যরা এবং হাইমচর থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল মান্নানসহ পুলিশ সদস্যরা।

হাইমচর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, নিষিদ্ধ কারেন্টজাল দিয়ে মাছ আহরণ এবং জাটকা ধরা বছরের সব সময়ই নিষিদ্ধ। জাটকা না ধরার জন্য সব সময় জেলে ও আড়ৎদারদেরকে বলা হচ্ছে।

তিনি আরও বলেন, গোপন সংবাদের মাধ্যমে জানতে পেরেছি চরভৈরবী, হাইমচর ও তেলিরমোড় মৎস্য আড়ৎগুলোতে দিন-রাত প্রকাশ্যে ১০ ইঞ্চির নিচে জাটকা বিক্রি হচ্ছে। যার কারণে যৌথ অভিযান চালিয়ে ৫০০ কেজি জাটকা জব্দ করা হয়।

মিজানুর রহমান বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চাই থোয়াহোলা চৌধুরীর নির্দেশে দুপুরে জব্দকৃত জাটকা কোস্টগার্ড জেটিতে ৭টি এতিমখানা, ১৫০জন গরীব ও দুস্থ ব্যক্তির মধ্যে বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।