ঢাকা, শনিবার, ২ ভাদ্র ১৪৩১, ১৭ আগস্ট ২০২৪, ১১ সফর ১৪৪৬

জাতীয়

খুলনায় ইজিবাইক চোর চক্রের ৮ সদস্য গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
খুলনায় ইজিবাইক চোর চক্রের ৮ সদস্য গ্রেফতার ইজিবাইক চোর চক্রের ৮ সদস্য

খুলনা: খুলনায় ৩টি ইজিবাইকসহ চোর চক্রের ৮ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন- মহানগরীর গল্লামারী লাইন্স  স্কুল সংলগ্ন আবু তালেব শরিফের ছেলে তাজুল শরিফ (৩৫), খানজাহান আলী থানার গিলাতলা দক্ষিণ পাড়ার ওহিদ শেখের ছেলে মো. সোহেল রানা (১৯), নড়াইলের নড়াগাতির সিদ্দিক শিকদারের ছেলে বিপুল শিকদার (৩০), ওহাব মোল্লার ছেলে চুন্নু মোল্লা (২৮), নড়াইল কালিয়া গ্রামের কেরামত খন্দকারের ছেলে তুহিন খন্দকার (৪০), গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার নিলফা গ্রামের দবির মোল্লার ছেলে রনি মোল্লা, খুলনার তেরখাদার নলিযার চর এলাকার এলাহী শেখের ছেলে মিঠু শেখ (৩৫) এবং নড়াইলের মৃত নুর মো. মোল্লার ছেলে মহাসিন মোল্লা (৪০)।

শুক্রবার খানজাহান আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) প্রবীর কুমার বিশ্বাস এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলানিউজকে তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার আটককৃতরা করেছে বিভিন্নস্থান থেকে যাত্রীবেশে অভিনব কৌশলে দীর্ঘদিন ধরে এ কাজ করে আসছিলেন তারা। তাদের নামে বিভিন্ন থানায় চুরিসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকার একাধিক মামলা রয়েছে।

তিনি আরও জানান, শুক্রবার দুপরে তাদের আদালতে পাঠিয়ে গুরুত্বপূর্ণ তথ্য উদ্ধারের জন্য রিমান্ড আবেদন করা হয়েছে।

ওসি জানান, বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দৌলতপুর থানা এলাকার মধ্যডাঙ্গা গ্রামের শহিদুল ইসলামের স্ত্রী রনজিতা বেগম খানজাহান আলী থানায় ইজিবাইক চুরির একটি মামলা করেন (মামলা নং- ১০)।

এছাড়া একই ধরনের অন্য মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০২১ সালের ডিসেম্বরের ২৭ তারিখ গল্লামারী থেকে ইজিবাইক রিজার্ভ করে  ২ জন পুরুষ ও ১ জন মহিলা গিলাতলা জাহানাবাদ চিড়িয়াখানায় যান। সেখানে গিয়ে ইজিবাইক চালক সাকিবের (১৯)  মোবাইলে বিকাশে টাকা এনে সন্ধ্যার দিকে যাত্রীবেশী চোরচক্র নিজেরা জুস খায়। এসময় তারা চালককেও জুস খাইয়ে অচেতন করে ফুলতলার বেজেরডাঙ্গায় ফেলে রেখে ইজিবাইক নিয়ে পালিয়ে যায়। পরে এলাকাবাসী তাকে উদ্ধার করে ফুলতলা উপজেলা হাসপাতালে ভর্তি করে স্বজনদের খবর দেয়। এ ঘটনায় ইজিবাইক চালক সাকিবের বাবা শহিদুল ইসলাম গত ১২ জানুয়ারি খানজাহান আলী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

এরপর ওসি প্রবীর কুমার বিশ্বাস ও সেকেন্ড অফিসার এস আই শতদলের তদারকিতে একাধিক চুরির ঘটনায় জড়িতিদের গ্রেফতার ও রহস্য উদঘাটনে খানজাহান আলী থানা পুলিশের চৌকস দল অভিযান শুরু করে।

এরই ধারাবিহিকতায় এএসআই ইসতিয়াক, এএসআই নিতিশ বিশ্বাস অত্যাধুনিক তথ্যপ্রযুক্তির মাধ্যমে ইজিবাইক চোর সিন্ডিকেট চক্রের প্রধান তাজুল শরিফকে প্রথমে আটক করে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে নগরীর বিভিন্নস্থান থেকে ইজিবাইক সিন্ডিকেট চক্রের সদস্যদের আটক ও চুরি হওয়া ৩টি ইজিবাইক উদ্ধার করে।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, ২৮ জানুয়ারি, ২০২২
এমআরএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।