ঢাকা, শনিবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ভূমিহীন পরিবারকে ঘর হস্তান্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ভূমিহীন পরিবারকে ঘর হস্তান্তর বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ভূমিহীন পরিবারকে ঘর ও দলিল হস্তান্তর।

খাগড়াছড়ি: বঙ্গবন্ধু জন্ম বার্ষিকীতে খাগড়াছড়ি জেলা প্রশাসনের উদ্যোগে ১০২ ভূমিহীন পরিবারকে ঘর, ২০ শিক্ষার্থীকে বই ও ২০ জন তরুণ উদ্যোক্তাকে ল্যাপটপ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের মাধ্যমে এসব বিতরণ করা হয়।

জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজাতীয় শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বঙ্গবন্ধু না হলে আজ আমরা একটি পতাকা, একটি স্বাধীন রাষ্ট্র পেতাম না। বঙ্গবন্ধু সোনার বাংলাদেশ গড়ার সুযোগ পেতে না পেতেই সপরিবারে নৃশংসভাবে হত্যা করা হয়। আজ জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা দেশ পরিচালনা করছেন। তিনি বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে পারলে এ দেশে আরো উন্নত ও সমৃদ্ধ হবে।

পরে ১০২টি ভূমিহীন পরিবারকে দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘর, জমির দলিল, শুকনো খাবার বিতরণ করা হয়। এছাড়াও ২০ জন শিক্ষার্থীকে বই, ২০ জন তরুণ ফ্রিল্যান্সারকে ২০টি ল্যাপটপ বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
এডি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।