ঢাকা, শনিবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

১০ টাকায় সাংগ্রাই-বৈসু-বিজু বাজার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
১০ টাকায় সাংগ্রাই-বৈসু-বিজু বাজার ১০ টাকা দিয়ে পণ্য কিনছেন ক্রেতারা।

খাগড়াছড়ি: ‘চাল এক কেজি ৫০ পয়সা, ডাল এক কেজি দুই টাকা, চিনি এক কেজি এক টাকা, লবণ দুই কেজি এক টাকা, বিস্কুট ছয় পিস এক টাকা’। এটা কিন্তু কোনো সিনেমার গল্পচিত্র নয়, এমন ১৩টি নিত্যপণ্য নিয়ে বসেছে বিদ্যাননন্দ ফাউন্ডেশনের সাংগ্রাই-বৈসু বিজু বাজার।

 সবমিলিয়ে ১০ টাকা পাওয়া যাচ্ছে এসব পণ্য।

মঙ্গলবার (১২ এপ্রিল) সকাল থেকে খাগড়াছড়ি শহরের জিরোমাইল এলাকায় অবস্থিত রাজবাড়ীতে বসে এই বাজার।

এ জেলার দূর-দূরান্ত থেকে পাহাড়িরা এসে কেনাকাটা করেন। সকালে কর্মসূচির উদ্বোধন করেন মং সার্কেল চিফ রাজা সাচিংপ্রু চৌধুরী।  

এ সময় শরণঅর্থী বিষয়ক টাস্কফোর্সের নির্বাহী কর্মকর্তা রাশেদুল হক, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, বিদ্যানন্দ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক মোবারক হোসেনসহ রাজ পরিবারের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা প্রায় ৩৪০জন ১০ টাকা দিয়ে নিজেদের পছন্দ অনুযায়ী কেনাকাটা করেন। বাজারে চাল, ডাল, চিনি, লবণ, বিস্কুট, থামি, লুঙ্গি, ছাতা, খাতা-কলম, স্যান্ডেল, ফ্রক-শার্টসহ ১৩ ধরনের পণ্য ছিল।  

বিদ্যানন্দ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক মোবারক হোসেন বলেন, আমরা পাহাড় থেকে সমতল সবখানে আনন্দ ভাগাভাগি করে নিতে চাই। পাহাড়ের ঐতিহ্যবাহী উৎসবে বিদ্যানন্দ সম্পৃক্ত হতে পারাটা আমাদের জন্য প্রাপ্তি।

এদিকে গত সাতদিন ধরে গুইমারার সিন্দুকছড়িতে মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করে বিদ্যানন্দ। এতে মোট এক হাজার দুইশ জনকে চিকিৎসা, ওষুধসহ খাবার দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।