ঢাকা, শনিবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

বাংলাদেশে জাতিসংঘের নতুন আবাসিক সমন্বয়কারী জিন লুইস

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, মে ১০, ২০২২
বাংলাদেশে জাতিসংঘের নতুন আবাসিক সমন্বয়কারী জিন লুইস

ঢাকা: বাংলাদেশে জাতিসংঘের নতুন আবাসিক সমন্বয়কারী নিযুক্ত হয়েছেন জিন লুইস। জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস আয়ারল্যান্ডের নাগরিক জিন লুইসকে বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী হিসেবে নিযুক্ত করেছেন।

মঙ্গলবার ( ১০ মে) যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘের সদর দপ্তর থেকে তিনি এই নিযুক্তির ঘোষণা দেন বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

জিন লুইস আন্তর্জাতিক উন্নয়ন, শান্তি বিনির্মাণ এবং মানবিক বিষয়ে ২০ বছরেরও বেশি সময় ধরে কাজ করছেন। তিনি এর আগে ফিলিস্তিনের পশ্চিম তীরে জাতিসংঘের ত্রাণ ও কর্ম সংস্থা বিষয়ক পরিচালক এবং লেবাননে ত্রাণ ও কর্ম সংস্থা বিষয়ক প্রোগ্রামের উপ-পরিচালক হিসেবে কাজ করেছেন।

তিনি জেনেভাতে জাতিসংঘের শিশু তহবিলের (ইউনিসেফ) জরুরি বিভাগে গ্লোবাল ক্লাস্টার সমন্বয় বিভাগও পরিচালনা করেছেন। তিনি ফুড অ্যান্ড অ্যাগ্রিকালচার অর্গানাইজেশনেও কাজ করেছেন।

অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ডে মানবিক বিষয়ক সমন্বয়ের অফিস এবং ইন্টারন্যাশনাল রেডক্রস কমিটি (আইসিআরসি), কসভোতে জাতিসংঘের মিশন এবং তাজিকিস্তান, আফগানিস্তান ও আলবেনিয়ার বিভিন্ন বেসরকারি সংস্থার জন্যও কাজ করেছেন জিন লুইস।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, মে ১০, ২০২১
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।