ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

রাজনীতি

সরকারের আয়ু ফুরিয়ে এসেছে: আবদুস সালাম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২২
সরকারের আয়ু ফুরিয়ে এসেছে: আবদুস সালাম

ঢাকা: এই সরকারের আয়ু ফুরিয়ে এসেছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) বিকেলে কদমতলী থানার ৬০ নম্বর ওয়ার্ড বিএনপির কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আবদুস সালাম বলেন, অনির্বাচিত এবং অবৈধ এই ফ্যাসিবাদী সরকার নির্লজ্জতার চরম সীমায় পৌঁছেছে। সারা পৃথিবী থেকে বিতাড়িত হয়ে দেশে বসে মিথ্যাচার করছে। তাদের সকল অনৈতিক কর্মকাণ্ডের বিরুদ্ধে দেশের মানুষ জেগে উঠেছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে তারা আজ রাজ পথে নেমে এসেছে। ১৪৪ ধারা, টিয়ার গ্যাস, রাবার বুলেট কোনো কিছুই তাদের রুখতে পারছে না।

তিনি আরও বলেন, মায়ের মুক্তি এবং গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধারের লড়াইয়ে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নেতাকর্মীদের অতীতের মতো অগ্রণী ভূমিকা রাখতে হবে। তাই আজ ওয়ার্ড থেকে থানা ও মহানগর পর্যন্ত আমাদের সংগঠনকে সুসংগঠিত ও সুশৃঙ্খল করতে হবে। এ লক্ষ্যে আমরা কাজ শুরু করেছি দেশনায়ক তারেক রহমানের দিক নির্দেশনা নিয়ে। যারাই আন্দোলন- সংগ্রামে ভূমিকা রাখতে পারবে এবং দমন-পীড়নের বিরুদ্ধে রুখে দাঁড়াতে পারবে, তাদেরকেই আমরা নেতৃত্বে নিয়ে আসব। এ ব্যাপারে কোনো কম্প্রোমাইজ করা হবে না।

ওয়ার্ড কমিটি সমূহ পূণর্গঠনের লক্ষ্যে গঠিত সাংগঠনিক টিম-৮-এর প্রধান মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক লিটন মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মীসভায় আরও বক্তব্য দেন আহ্বায়ক কমিটির সদস্য ফরহাদ হোসেন, জুম্মন মিয়া চেয়ারম্যান, আব্দুল হাই পল্লব, মহিউদ্দিন চৌধুরীসহ মহানগর ও স্থানীয় নেতারা।  

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২২
এমএইচ/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa