ঢাকা, সোমবার, ৩ ভাদ্র ১৪৩১, ১৯ আগস্ট ২০২৪, ১৩ সফর ১৪৪৬

ক্রিকেট

অস্ট্রেলিয়ায় চ্যাম্পিয়ন হতে পারেনি বাংলাদেশ এইচপি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
অস্ট্রেলিয়ায় চ্যাম্পিয়ন হতে পারেনি বাংলাদেশ এইচপি

শুরুটা ভালো হয় অ্যাডিলেড স্ট্রাইকার্সের জন্য। বাংলাদেশ হাই পারফরম্যান্স দলের বোলাররা মাঝে ফিরে এলেও শেষদিকে ঝড় তোলেন অ্যাডিলেডের ব্যাটাররা।

বেশ ভালো রান তাড়া করতে নেমে আর পেরে উঠেনি বাংলাদেশ এইচপি।  

রোববার অস্ট্রেলিয়ায় টপ এন্ড সিরিজের ফাইনালে বিগ ব্যাশের দল অ্যাডিলেড স্ট্রাইকার্সের কাছে ৩২ রানে হেরেছে বাংলাদেশ এইচপি। শুরুতে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৬৯ রান করে অ্যাডিলেড। পরে ওই রান তাড়া করতে নেমে ১৩৭ রানে অলআউট হয়ে গেছে বাংলাদেশ এইচপি।  

টস হেরে ব্যাট করতে নামা অ্যাডিলেড স্ট্রাইকার্সের শুরুটা অবশ্য ভালো হয়নি। ইনিংসের দ্বিতীয় ওভারের শেষ বলে রান আউট হন ৮ বলে ৪ রান করা ওপেনার জ্যাক উইন্টার। দলের রান তখন কেবল পাঁচ।  

এরপর ৫৯ রানের জুটি গড়েন হ্যারি ম্যাথিয়াস ও টম ও'কোনেল। ২৩ বলে ১৯ রান করা ম্যাথিয়াসকে ফিরিয়ে এই জুটি ভাঙেন মাহফুজুর রহমান রাব্বি। হাফ সেঞ্চুরি করে টম বোল্ড হন আফিফ হোসেন ধ্রুবর বলে। ৩৩ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫৩ রান করেন তিনি। ৬ বলে ১ রান করা হ্যারি মেনেনটিকে আউট করেন রাকিবুল হাসান।  

চাপে পড়া অ্যাডিলেড এরপর ঘুরে দাঁড়ায় দারুণভাবে। রিপন মণ্ডলের বলে ক্যাচ আউট হওয়ার আগে ১৮ বলে ৩০ রান করেন লিয়াম স্কট। ১৯ বলে ৩৫ রান করা রায়ান কিংকেও আউট করেন তিনি। ১৩ বলে ২০ রানে অপরাজিত থাকেন স্যাম রাহালি। বাংলাদেশের পক্ষে চার ওভারে ৩৮ রান দিয়ে দুই উইকেট পান রিপন।

রান তাড়ায় নেমে ৩১ রানের উদ্বোধনী জুটি পায় বাংলাদেশ। ১৯ বলে ১৮ রান করে জিশান আলম আউট হলে এই জুটি ভাঙে। আরেক ওপেনার তানজিদ হাসান তামিম ২ চার ও ১ ছক্কায় ২৯ বলে ৩৫ রান করেন।  

তার রানই দলের পক্ষে সর্বোচ্চ হয়ে থেকেছে। শেষদিকে ১৯ বলে ২১ রান করা মাহফুজুর ছিলেন দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। তাদের বাইরে ১৩ বলে ১৮ রান এসেছে আফিফের ব্যাট থেকে।

বাংলাদেশ সময় : ১৬১৯ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।