ঢাকা, সোমবার, ৩ ভাদ্র ১৪৩১, ১৯ আগস্ট ২০২৪, ১৩ সফর ১৪৪৬

ক্রিকেট

বিসিবি সভাপতি হতে পারেন ফারুক

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
বিসিবি সভাপতি হতে পারেন ফারুক

দেশের সব জায়গার মতো ক্রীড়াঙ্গনও এখন অনেকটা অনিশ্চয়তার মধ্যে। ৫ আগস্ট শেখ হাসিনা ক্ষমতা ছাড়ার পর থেকে খোঁজ নেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের।

এতে বিসিবির সব কার্যক্রমেই কিছুটা স্থবির হয়ে পড়েছে।  

এর মধ্যে বিসিবির কয়েকজন পরিচালকও গা ঢাকা দিয়েছেন। এজন্য বিসিবি পুর্নগঠনের চেষ্টা চলছে। তাতে দায়িত্ব পেতে পারেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও প্রধান নির্বাচক ফারুক আহমেদ।  

ইতোমধ্যেই তার সঙ্গে আলোচনা করেছেন অন্তর্বর্তীকালীন সরকারের ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। বিদেশ থেকে ফেরার পর গতকাল রাতে তার সঙ্গে এই বৈঠক হয়। বিসিবি সভাপতি হওয়ার ব্যাপারে অগ্রগতি স্বীকার করেছেন ফারুক আহমেদও।  

কিন্তু কোন প্রক্রিয়ায় তাকে সভাপতি করা হবে, এটি এখনও চূড়ান্ত হয়নি। এমনিতে সাবেক অধিনায়ক হিসেবে বিসিবির কাউন্সিলর তিনি। তবে আপাতত তাকে এনএসসি থেকে বোর্ডের পরিচালক করা হতে পারে। এরপর দেওয়া হবে সভাপতির দায়িত্ব।  

বর্তমান বোর্ডে এনএসসি থেকে দুজন পরিচালক রয়েছেন। তারা হলেন- জালাল ইউনুস ও আহমেদ সাজ্জাদুল আলম ববি। তাদেরকে সরে যেতে হতে পারে। এ জায়গায় ফারুকের সঙ্গী হতে পারেন নাজমুল আবেদীন ফাহিম।  

রোববার সচিবালয়ে বিসিবির পুনর্গঠন নিয়ে কথা বলেন ক্রীড়া উপদেষ্টা। তিনি বলেন, ‘আমরা বলেছি আমরা সংস্কার করব সিষ্টেমের, ব্যক্তির না। সিষ্টেমকে যারা খারাপ করেছে তাদের ব্যাপারে বদল আসবে এটা সুনিশ্চিত। তবে বোর্ডের ব্যাপারে যেটা হলো গঠনতন্ত্র আছে যারা দায়িত্বে আসবে বা পাবে তাদেরকে গঠনতন্ত্র আরও গণতান্ত্রিক করে গড়ে তুলতে হবে। ’

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।