ঢাকা, সোমবার, ৩ ভাদ্র ১৪৩১, ১৯ আগস্ট ২০২৪, ১৩ সফর ১৪৪৬

ক্রিকেট

মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ: বাংলাদেশের গ্রুপে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ: বাংলাদেশের গ্রুপে অস্ট্রেলিয়া

২০২৫ সালে মালয়েশিয়ায় হবে মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। টুর্নামেন্টের দ্বিতীয় আসরকে সামনে রেখে আজ সূচি প্রকাশ করেছে আইসিসি।

যেখানে কঠিন গ্রুপে পড়েছে বাংলাদেশ।

১৮ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টে অংশ নেবে ১৬টি দল। যাদের ৪টি গ্রুপে ভাগ করা হয়েছে। মোট ম্যাচ হবে ৪১টি। আইসিসির তালিকা অনুযায়ী, বাংলাদেশ পড়েছে ‘ডি’ গ্রুপে। যেখানে বাংলাদেশের সঙ্গী শক্তিশালী অস্ট্রেলিয়া ও স্কটল্যান্ড। বাকি দলটি এশিয়া অঞ্চলের কোয়ালিফাই থেকে আসবে।

বাংলাদেশের প্রথম ম্যাচ ১৮ জানুয়ারি, প্রতিপক্ষ এশিয়া অঞ্চল থেকে সুযোগ পাওয়া দল। বাংলাদেশের দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ম্যাচটি হবে ২০ জানুয়ারি। আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে জুনিয়র টাইগ্রেসরা খেলবে স্কটল্যান্ডের বিপক্ষে, ২২ জানুয়ারি।

গত বছর প্রথমবারের মতো যুব নারী বিশ্বকাপ হয় দক্ষিণ আফ্রিকায়। আসরের ফাইনালে ইংল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ভারতের মেয়েরা। ভারত এবার পড়েছে ‘এ’ গ্রুপে। তাদের সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও স্বাগতিক মালয়েশিয়া। আর গত আসরের রানার্সআপ ইংল্যান্ড আছে ‘বি’ গ্রুপে। তাদের সঙ্গী পাকিস্তান, আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্র। অন্যদিকে 'ডি' গ্রুপে আছে নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, সামোয়া ও আফ্রিকা থেকে বাছাই পেরিয়ে আসা দল।

বাংলাদেশ দল: ১৮৫২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।