ঢাকা, শনিবার, ১৫ ভাদ্র ১৪৩১, ৩১ আগস্ট ২০২৪, ২৫ সফর ১৪৪৬

জাতীয়

কিশোরগঞ্জে হাসিনা-কাদেরসহ ৮৮ জনের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৪
কিশোরগঞ্জে হাসিনা-কাদেরসহ ৮৮ জনের নামে মামলা

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতার মিছিলে হামলা গুলি, হত্যা, ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ৮৮ জনের নাম উল্লেখ ও আরো ২০০-৩০০ জন অজ্ঞাতনামা আসামির নামে থানায় মামলা হয়েছে।

শুক্রবার (৩০ আগস্ট) দুপুরে কিশোরগঞ্জ জেলা শহরের বত্রিশ এলাকার ব্যবসায়ী ও স্থানীয় বিএনপিকর্মী মতিউর রহমান বাদী হয়ে কিশোরগঞ্জ মডেল থানায় এ মামলা দায়ের করেন।

 

মামলায় প্রধান আসামি করা হয়েছে সদ্য সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। এছাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ, কিশোরগঞ্জ-৬ আসনের সাবেক এমপি নাজমুল হাসান পাপন, বঙ্গবন্ধু হত্যা মামলার তদন্ত কর্মকর্তা আব্দুল কাহার আকন্দ, কিশোরগঞ্জ-৪ আসনের সাবেক এমপি রেজওয়ান আহাম্মদ তৌফিক, পুলিশের সাবেক আইজি ও কিশোরগঞ্জ-২ আসনের সাবেক এমপি নূর মোহাম্মদ, কিশোরগঞ্জ-২ আসনের সাবেক এমপি অ্যাডভোকেট সোহরাব উদ্দিন, কিশোরগঞ্জ-৫ আসনের সাবেক এমপি মো. আফজাল হোসেনকে হুকুম ও প্ররোচনার আসামি করা হয়েছে।  

স্থানীয় অন্যান্য উল্লেখযোগ্য আসামিরা হলেন- প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মসিউর রহমান হুমায়ুন, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ শরীফ আহমেদ সাদী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম বকুল, কিশোরগঞ্জ পৌরসভার সাবেক মেয়র মাহমুদ পারভেজ, কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আওলাদ হোসেন, সাবেক রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ছেলে রাসেল আহমেদ তুহিন, জেলা ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন সুমন মোল্লা, সাধারণ সম্পাদক ফয়েজ ওমান খান, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিলকিছ বেগম ও জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চুসহ ৮৮ জন।  

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৪ আগস্ট দুপুর ২টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার একটি মিছিল কিশোরগঞ্জ স্টেশন রোড এলাকায় জড়ো হয়। এ সময় প্রথম ৯ আসামির হুকুমে ও প্ররোচনায় অন্যান্য আসামিরা কিশোরগঞ্জ আওয়ামী লীগ অফিস থেকে রামদা, লোহার রড, হকিস্টিক, পেট্রোল বোমা, ককটেলসহ তাদের ওপর হামলা চালায়। এ সময় অনেকেই আহত হন। এ সময় বাদীসহ কয়েকজন গুলিবিদ্ধ হয়ে আহত অবস্থায় পার্শ্ববর্তী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটুর বাসায় আশ্রয় নেন। পরে আসামিরা সেখানে হামলা চালিয়ে ওই বাসায় আগুন ধরিয়ে দেয়। এতে সেখানে আগুনে পুড়ে কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদল ইউনিয়নের ভাবুন্দিয়া গ্রামের জুলকার হোসাইন ও একই ইউনিয়নের বীর দামপাড়া গ্রামের অঞ্জনা (২৮) নামে দুজনের মৃত্যু হয়।  

কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ০১০০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।