ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

জাতীয়

কারফিউ শিথিলে প্রাণচাঞ্চল্য রাজশাহীতে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৩ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
কারফিউ শিথিলে প্রাণচাঞ্চল্য রাজশাহীতে

রাজশাহী: বিভাগীয় শহর রাজশাহীর সড়কে প্রাণচাঞ্চল্য ফিরেছে। বুধবার (২৪ জুলাই) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল থাকার সময় সব রকমের আতঙ্ক কাটিয়ে স্বরূপে ফেরে রাজশাহী।

যদিও কেবল আজই নয়, গত ১৮ জুলাই রাত থেকে কারফিউ ঘোষণার পর যখনই তা শিথিল করা হয়েছে তখনই প্রাণচঞ্চল হয়ে ওঠে রাজশাহী। তবে কারফিউ শিথিল অবস্থায় আজই প্রথম সব ব্যবসায়ী প্রতিষ্ঠান এবং দোকানপাট খোলা ছিল। এছাড়া সরকারি অফিস-আদালত, ব্যাংক-বিমাসহ বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানও নির্ধারিত সময় পর্যন্ত ছিল খোলা।  

কিন্তু ইন্টারনেট চালু না হওয়ায় দুর্ভোগ কাটেনি। প্রায় সব ধরনের কাজকর্মেই বিরাজ করছে স্থবিরতা। ব্রডব্যান্ড ইন্টারনেট সীমিত আকারে চালু হলেও ধীরগতির কারণে কোনো কাজেই গতি ফেরেনি। তাই সরকারি অফিস ও ব্যাংকগুলোতে কর্মকর্তা-কর্মচারী, সেবাগ্রহীতা ও সাধারণ মানুষের উপস্থিতি বাড়লেও কাজকর্ম ছিল ঢিলেঢালা।

দুপুরের পর থেমে থেমে বৃষ্টি হলেও কদিন পর সব অফিস-আদালত এবং ব্যাংক-বিমা প্রতিষ্ঠান খোলা পাওয়ায় সবার মধ্যে একটু হলেও স্বস্তি ফিরে। সেবাগ্রহীতারা বিভিন্ন প্রতিষ্ঠানে একযোগে হুমড়ি খেয়ে পড়েন। দুপুরে রাজশাহীর বিভিন্ন প্রধান সড়কে যানজটেরও সৃষ্টি হয়। এতে ট্রাফিক সদস্যদের হিমশিম খেতে হয়।

বেশ কিছু দিন পর অফিস-আদালত ব্যাংক-বীমা প্রতিষ্ঠান খুলে দেওয়ায় সবাই উচ্ছ্বাস প্রকাশ করেছেন ঠিকই; তবে তাদের দাবি এখন দ্রুত ইন্টারনেট পরিসেবা চালু করার। এতে কর্মক্ষেত্রে স্বস্তি ফিরবে।

রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ জানিয়েছেন, শুরু থেকেই অন্যান্য বিভাগীয় শহরের চেয়ে রাজশাহীর আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো। এখন পর্যন্ত পুরো জেলার পরিবেশই শান্ত রয়েছে। জনগণের সুবিধার জন্য বেলা ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কারফিউ অবস্থা শিথিল করা হয়েছিল।

আর এতে জনজীবনে কিছুটা হলেও স্বস্তি ফিরেছে। যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে মাঠে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সর্বাত্মক সতর্ক অবস্থানে আছেন। তাদের সহযোগিতা করছে বাংলাদেশ সেনবাহিনী। শিগগির সব ধরনের সংকট কাটিয়ে ওঠা সম্ভব হবে। রাজশাহীতে স্বাভাবিক জীবন যাত্রা শুরু হবে বলেও মন্তব্য করেন জেলা প্রশাসক।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
এসএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।